সর্বশেষ সংবাদ

গাইবান্ধার শাহীন ক্যাডেট স্কুল রাতারাতি বন্ধ করে কর্তৃপক্ষ পালিয়েছে(গাইবান্ধার আরও ৩টি সংবাদ)


গাইবান্ধা প্রতিনিধি ॥আবাসিক শিক্ষার্থীদের আটকে রেখে গাইবান্ধার শাহীন ক্যাডেট স্কুল এন্ড কোচিং শুক্রবার রাতে বন্ধ করে পালিয়ে গেছে কর্তৃপক্ষ। ফলে শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষক-কর্মচারী এমনকি বাড়ির মালিকও চরম বিপাকে পড়েছে।
উল্লেখ্য, টাঙ্গাইলের শাহীন ক্যাডেট স্কুল এন্ড কোচিং গাইবান্ধা শাখাটি ২০১৬ সাল থেকে শহরের মাস্টারপাড়ায় চারতলা একটি ভবনের দুটি তলা ভাড়া নিয়ে আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত হয়ে আসছে। এই প্রতিষ্ঠানে বর্তমানে প্লে গ্র“প থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ১শ’ ৩৩ জন ছাত্রছাত্রী শিক্ষা গ্রহণ করছে। এরমধ্যে আবাসিক ছাত্রীছাত্রী রয়েছে ১৫ জন। শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় করে নিয়ে আবাসিক ১২ জন শিক্ষার্থীদের তালাবদ্ধ করে রেখে শুক্রবার রাতেই পালিয়ে যায় প্রতিষ্ঠানটির পরিচালক ও হিসাব রক্ষক। এরমধ্যে আটকে পড়া তিনজন ছাত্রী ও ১২ জন শিক্ষার্থীকে পরে বাড়ির মালিক তালা খুলে তাদেরকে মুক্ত করে। পালিয়ে যাওয়ার সময় ২৫ জন শিক্ষক-কর্মচারীর আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন এবং তাদের প্রতিমাসে বেতন থেকে কর্তৃনকৃত জমা টাকাও পরিশোধ করা হয়নি। এছাড়া দু’মাসের বাড়ি ভাড়া ৮৬ হাজার টাকা এবং ৭০ হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া রেখেছে। ঘটনাটি নিয়ে গাইবান্ধার সর্বমহলে তোলপাড় শুরু হয়।
ফলে জেলা প্রশাসক সেবাষ্টিন রেমার নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. রোখছানা আকতার, সদর উপজেলার নির্বাহী অফিসারের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) রওনক জাহান এবং গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার ঘটনাস্থল পরিদর্শন করেন। তারাও ঘটনার সত্যতা স্বীকার করেন।
জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা তদন্তকারি কর্মকর্তাদের কাছে সমস্ত অভিযোগ অবগত হয়ে টাঙ্গাইলের এই কোচিং সেন্টারের মূল পরিচালক মাহমুদুল হাসান শাহীনের সাথে টেলিফোনে যোগাযোগ করেন এবং তাকে ৪৮ ঘন্টার মধ্যে বিষয়টি নিষ্পত্তি করার নির্দেশ দেন। অন্যথায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

গাইবান্ধা প্রতিনিধি ॥ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান শনিবার গাইবান্ধা জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
জেলা শিশু একাডেমি গাইবান্ধার উদ্যোগে আয়োজিত এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে অনান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. রোখছানা আকতার, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সাদুল্যাপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহুরুল কাইয়ুম প্রমুখ।
১ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী আমার কথা শোন শিরোনামে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আমার কথা শোন, বাল্যবিবাহ নিরোধ দিবস, শিশু সমাবেশ, মানববন্ধন ও আলোচনা, জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে শিশু সমাবেশ, আলোচনা সভা ও দেশের গান প্রতিযোগিতা, অটিষ্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, পথশিশু ও শ্রমজীবি শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, সুবিধা বঞ্চিত ও প্রারম্ভিক শৈশব বিষয়ক শিশুদের খেলাধুলা প্রতিযোগিতা।
উলে¬খিত সকল বিষয়ে বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা। এসময় তার বক্তব্যের শুরুতেই কবি সুকান্ত ভট্টাচায্যের একটি বিখ্যাত কবিতা আবৃত্তি করে তিনি বলেন, শিশুদের জন্য আগামীদিনের ভবিষ্যৎ। সুতরাং তাদের উন্নত ভবিষ্যৎ গড়ে দেয়া আমাদেরই কর্তব্য। বর্তমান সরকার শিশু-কিশোরদের মানসিক, শারীরিক উৎকর্ষ সাধনে যে সমস্ত কর্মসূচী বাস্তবায়ন করছে সে সমস্ত কর্মসূচী ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করে সার্থক করার দায়িত্ব আমাদের।

দুর্যোগ প্রশমন দিবস-গাইবান্ধায় জলবায়ু পরিষদের গণস্বাক্ষর গ্রহণ

গাইবান্ধা প্রতিনিধি ॥’কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দূর্যোগের র্প্বূ প্রস্তুতি’ প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে গতকাল শনিবার আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে গাইবান্ধায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও দূর্যোগ মোকাবেলা প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়। র‌্যালীটি স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরে গাইবান্ধা সরকারি কলেজে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসন আয়োজিত দিবসের সকল কর্মসূচীতে গাইবান্ধা জলবায়ু পরিষদ অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে ”জলবায়ু অর্থায়ন এবং দূর্যোগ প্রশমনে ন্যায্য ও স্বচ্ছ পরিকল্পনা চাই” শীর্ষক দাবীতে গাইবান্ধা জলবায়ু পরিষদ গণস্বাক্ষর গ্রহণ করে। গণস্বাক্ষরে অংশ নেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোছা. রোকছানা বেগম, জেলা ত্রাণ ও পূণর্বাসন অফিসার একেএম ইদ্রিস আলী সহ জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি, সাংবাদিক এবং ছাত্র-ছাত্রীরা। পরে জলবায়ু পরিষদের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তামজিদুর রহমান তুহিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিষদের সদস্য-সচিব অ্যাডভোকেট জিএসএম আলমগীর, সদস্য দিলরুবা আলিয়া সুলতানা লিমা, সাখাওয়াত হোসেন জুয়েল, অধ্যাপক শফিউল ইসলাম, মোছাদেক উল ইসলাম, রণজিত বর্মন, আকরামুল হক রাঙ্গা,জাফর সাদিক শাজাহান, একেএম আরিফ আলাল, সূচনা সরকার, পুজা মহন্ত, দিদারুল ইসলাম নিশাদ, আণিকা তাবাসুম ঐশি, ফাহারিয়া ইসলাম ফাহিম, আনোয়ার হোসেন,আছিয়া মালিয়াত, রেহেনা আক্তার ময়না প্রমুখ।

সুন্দরগঞ্জে মা ইলিশ ধরায় ৯ জনের জরিমানা

গাইবান্ধা প্রতিনিধি ॥ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তিস্তা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে জালসহ আটক করেছে পুলিশ। পরে ভ্র্যামমান আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়। মা ইলিশ রক্ষা আইন বাস্তবায়ন উপলক্ষে গত শুক্রবার ও শনিবার বিশেষ অভিযান চালিয়ে পুলিশ উপজেলার কাপাসিয়া ইউনিয়নে তিস্তা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ২ হাজার মিটার জালসহ ৯ জনকে আটক করে।
তারা হলো- কাপাসিয়া ইউনিয়নের লালচামার গ্রামের মুকুল মিয়া, আনারুল ইসলাম, ভবদিশ চন্দ্র, চান্দ মিয়া, জাহেদুল ইসলাম, আনিছুর রহমান, আব্দুল মান্নান মিয়া, রুবেল মিয়া, ভাটিয়া মিয়া। গতকাল শনিবার ভ্র্যামমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী প্রত্যকের ৫ হাজার করে টাকা জরিমানা করে। জব্দকৃত জাল আগুনে পুড়ে ফেলার নির্দেশ দেন।

গাইবান্ধায় দুই জ্বিনের বাদশা আটক

গাইবান্ধা প্রতিনিধি ॥গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের নয়নসুখ গ্রাম থেকে গত শুক্রবার সন্ধ্যায় রায়হানুর ইসলাম ও সৌরভ আলী (১৮) নামে প্রতারক চক্র জ্বিনের বাদশার দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মোঃ রায়হানুর ইসলাম গাইবান্ধা শহরের ব্রীজ রোড মিস্ত্রিপাড়ার আব্দুল আজিজের এবং সৌরভ আলী দিনাজপুর জেলার কালিতলার বাসিন্দা আজগর আলীর ছেলে। তারা নয়নসুখ গ্রামের জনৈক মাসুদ রানার স্ত্রী রজিফা বেগমের বাড়ি থেকে মোবাইল ফোনের মাধ্যমে কণ্ঠ বিক্রিত করে জ্বিনের বাদশার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির সাথে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিতো। অভিযোগের পরিপ্রেক্ষিতে গাইবান্ধা র‌্যাব ক্যাম্পের সদস্যরা শুক্রবার সন্ধ্যায় ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow