সর্বশেষ সংবাদ

সৌম্য-ইমরুল জুটিতে লক্ষ্যে এগুচ্ছে বাংলাদেশ (সরাসরি

এশিয়ানবার্তা:

হোয়াইটওয়াশের লক্ষ্যে ক্রিজে নেমেই ব্যর্থ হলেন লিটন দাস। তবে বিপদে পড়া দলকে উদ্ধার করতে লড়ছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। দ্বিতীয় উইকেট জুটিতে ৮৭ রান যোগ করেছেন এ দুজন।

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ দলের সংগ্রহ ১২ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৭ রান। ইমরুল কায়েস ৪৭ ও সৌম্য ৩৬ রানে ক্রিজে আছেন।

আগের দুই ম্যাচে ওপেনিংয়ে ভর করে রানের চাকা ঘুরলেও এই ম্যাচে স্কোরবোর্ডে রান তোলার আগেই ফিরে যান লিটন। ইনিংসের প্রথম ওভারে কাইলি জার্ভিসের বলে প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরে যান তিনি।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ আর সফরকারী জিম্বাবুয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ২৮৬ রান তোলে জিম্বাবুয়ে। ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। উইকেটে আছেন ইমরুল কায়েস (৪) এবং সৌম্য সরকার (২)।

নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলেছে সফরকারীরা। মূলত টেইলর ও উইলিয়ামসের ব্যাটে ভর করেই বড় সংগ্রহ দাঁড় করিয়েছে জিম্বাবুয়ে।

শুরুতে বিপদে পড়লেও বিপদ থেকে উদ্ধার করেন টেইলর ও উইলিয়ামস জুটি।  তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে শতক তুলে নিয়ে দলের রান বাড়ান শন উইলিয়ামস। ক্যারিয়ারে ব্যক্তিগত দ্বিতীয় ও সর্বোচ্চ রান করে অপরাজিত থাকেন তিনি।

এর আগে দিনের শুরুতে জিম্বাবুয়ের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিং নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে মাঠে নেমেই দারুণ সুচনা করেছে বাংলাদেশ দল। এরপরই বাংলাদেশকে চেপে ধরেছিল উইলিয়ামস-টেইলর জুটি। তবে ৭৫ রানে ক্রিজে থাকা টেইলরকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন ‘কিং কোবরা’ খ্যাত অপু।

দলীয় দ্বিতীয় এবং ব্যক্তিগত প্রথম ওভারে চেপস জোহুয়াকে শিকার করেন সাইফউদ্দিন। এরপরের ওভারেই মাসাকাদজাকে ফিরিয়ে দেন আবু হায়দার রনি। কিন্তু এরপর আর কোনো সফলতা দেখেনি টাইগাররা। তৃতীয় উইকেট জুটির ১২৬ রানে ভর করেই বড় সংগ্রহ পায় সফরকারীরা।তবে ব্রেক থ্রু এনে দেন অপু। চতুর্থ আঘাতও হানেন অপু। আর শেষ উইকেট হিসেবে মুরকে দুর্দান্ত থ্রোতে রান আউট করেন আরিফুল।

তিন ম্যাচ সিরিজে প্রথম দুটি জেতায় বাংলাদেশ ১ ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছে । আজকের ম্যাচ বাংলাদেশের হোয়াইটওয়াশ করার এবং জিম্বাবুয়ের হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর আড়াইটায় মাঠে নামছে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে ২৮ রানে জয় পায় বাংলাদেশ। চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডে ৭ উইকেটে জিতে নিয়ে সিরিজ নিজেদের করে টাইগাররা।

আজকের ম্যাচে তিন পরিবর্তন এনেছে টাইগাররা। আবু হায়দার রনি, সৌম্য সরকার এবং আরিফুল হক। বাদ পড়েছেন মুস্তাফিজুর, মিরাজ ও ফজলে মোহাম্মদ। আজকের ম্যাচে অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হকের।

বাংলাদেশ একাদশ : ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মর্তুজা, আবু হায়দার রনি, সাইফউদ্দিন এবং নাজমুল ইসলাম অপু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow