সর্বশেষ সংবাদ

পুঠিয়ায় জেলহত্যা দিবস পালিত

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। এ সময় গভীর শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতাকে। এ উপলক্ষে গতকাল শনিবার বিকেল পাঁচটায় পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারের কাচারি মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সাবেক ছাত্রনেতা জেলা যুবলীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ওবায়দুর রহমানের নেতৃত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ওবায়দুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তিনি বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতাবিরোধী চক্র কারাবন্দি অব¯’ায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর খুনি মোস্তাক জাতীয় চারনেতাকে তার মন্ত্রিপরিষদের সদস্য হওয়ার আহ্বান জানিয়েছিলেন। কিš‘ তারা কারাবরণকে বেছে নিলেও খুনি মোস্তাকের মন্ত্রী পরিষদের সদস্য হননি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই চার সহচর। তিনি তাদের হত্যাকারী ও পরিকল্পনাকারীদের বিচারের আওতায় এনে দ্রুত বাস্তবায়ন করার আহ্বান জানান।
তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের জনগণ এই হত্যাকারীদের বিচার চায়। জননেত্রী শেখ হাসিনা তার সকল চেষ্টা চালিয়ে যা”েছ। এই হত্যাকারীদের বিচার বাংলাদেশের মাটিতেই হবে। জননেত্রী শেখ হাসিনার সাথে থেকে বাংলার জনগণ তাদের বিচার এই বাংলার মাটিতে করবে।
এ সময় উপ¯ি’ত ছিলেন, দুর্গাপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লতিফ, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক আ. সেলিম শেখ, বানেশ্বর ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, বেলপুকুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মুন্তাসির রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া পুঠিয়া উপজেলার বানেশ্বর কাচারি মাঠে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ও দু¯’দের মাঝে খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow