সর্বশেষ সংবাদ

অগনিত দর্শকের ভালবাসায় সিক্ত হল মঞ্চ নাটক “স্বর্ণ জননী”

হুসাইন ইমাম সবুজ, স্টাফ রিপোর্টার :

অগনিত দর্শকের উপস্থিতিতে রাজধানীর শিল্পকলায় মঞ্চায়িত হল নাটক “স্বর্ণ জননী”।
সন্ধ্যায় শুরু হওয়া মহান ৭১ এর মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটকটিতে তুলে ধরা হয়েছিল স্বাধীনতা যুদ্ধের আগুনলাগা সময়ে যে সব নারীরা দগ্ধ হয়েছিল তাদের জীবন কাহিনী।

শনিবার বিকাল থেকেই রাজধানীর শিল্পকলায় দর্শকদের ভীড় বাড়তে থাকে, সন্ধ্যায় তা মানব সমুদ্রে পরিনিত হয়। থিয়েটারের হল ভর্তি দর্শকের ভালবাসায় সিক্ত হয় নাটক স্বর্ণ জননী।
কি স্বপ্ন বুকে নিয়ে, বন্ধ নিঃশ্বাসে কেটেছে তাদের স্বাধীনতা যুদ্ধকালীন নয় মাস। এ নাটকটি তারই এক ক্ষুদ্র আখ্যান।
গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় দেশ বরেণ্য নাট্যকার মান্নান হীরার রচনায় ও ইমরান হোসেন ইমুর নির্দেশনায়  মুক্তিযুদ্ধের বীরাঙ্গনাদের বাস্তব কাহিনীর  নাটক স্বর্ণ জননী রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমী’র স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়িত হয়।
নাটকটি পরিবেশনা করে জনপ্রিয় “উৎস নাট্যদল”।

অভিনয় শিল্পী করুনা বিশ্বাস নাটক শেষে এশিয়ান বার্তাকে জানান, আসলে এটি একটি শিক্ষানীয় তথ্য সমৃদ্ধ ঐতিহ্যবাহী মুক্তিযুদ্ধের স্মৃতি বহনকারী একটি নাটক। এই নাটকটির প্রতি দর্শকদের অকৃত্তিম ভালবাসায় আমরা ধন্য। আমরা প্রতিটি শিল্পীই অনেক পরিশ্রম করেছি, সবার প্রচেষ্টায় আজ আমরা ভাল একটি নাটক দর্শকের উপহার দিতে পেরেছি। আশাকরি ভবিষ্যৎ এ আমরা আরো ভাল ভাল শিক্ষানীয় নাটক দর্শকের উপহার দিতে পারবো। নতুন শিল্পীদের অভিনয় প্রসঙ্গে করুনা বিশ্বাস বলেন, আমাদের যুব সমাজকে মাদক ও অপসংস্কৃতি থেকে ফিরিয়ে আনতে মঞ্চ নাটকের বিকল্প নেই।  যদি কেউ মন দিয়ে অভিনয় করে তবে সে যেমন মাদকের দিকে ঝুঁকে পড়বে না, তেমনি অভিনয় ও শিল্প সংস্কৃতিকে ভালোবাসলে সে কখনো মাদকাসক্ত হতে পারে না বলে আমি বিশ্বাস করি। তিনি আরো বলেন নতুন অভিনয় শিল্পীদের সুযোগ করে দিতে উৎস নাট্যদল কাজ করে যাচ্ছে। তিনি এই অভিনয় শিল্প রক্ষা, বিস্তার ও শিল্পীদের মান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।
ভাল নাটক হলে বা থিয়েটারে গিয়ে দেখতে দর্শকদের অনুরোধ করেন তিনি।

নাটকটিতে অসাধারন অভিনয় করেন ইমরান হোসেন ইমু, রাকিবুল ইসলাম, অর্ক আহমেদ রিপন, করুনা বিশ্বাস, হাসান নাহিদ, মেঘলা, মাইনুদ্দিন খাজা, তাসলিমা আক্তার লিজা প্রমুখ। উক্ত নাটকটিতে সঙ্গীত পরিকল্পনা করেন অপু মেহেদী।

মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটকটি স্ব- বান্ধবে,পরিবারের সদস্যসহ হলে এসে দেখার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উৎস নাট্যদলের সভাপতি ইমরান হোসেন ইমু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow