সর্বশেষ সংবাদ

বেড়ায় বসত ঘড়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা


বেড়া (পাবনা) প্রতিনিধি।
পাবনার বেড়া উপজেলার কৈটলা ইউনিয়নের মানিক নগর গ্রামে একটি বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুবৃত্তরা । এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পরিবার সুত্রে জানা গেছে। এ ঘটনায় মানিক নগর গ্রামের মহাবক্সর ছেলে আতিক নামের একজনকে আটক করা হয়েছে।
থানা ও এলাবাসি সুত্রে জানা যায়, বেড়া উপজেলার কৈটলা ইউনিয়নের মানিক নগর গ্রামে আজিজুল হকের পরিবার ও শামসুল হক এর পরিবারের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। এ নিয়ে বছর খানেক আগে দুই পক্ষে একটি সংঘর্ষে শামসুল হকের পক্ষের একজন মারা যায়। এ ঘটনায় মামলা চলছে।
রবিবার (৩০ডিসেম্বর) বেড়া উপজেলার কৈটলা ইউনিয়নের মানিক নগর গ্রামের আজিজুল হক এর ছেলে মনিরুজ্জামান (৪৪) রাতে খাওয়া শেষে বাড়ির একটি ঘরের মধ্যে ছেলে মেয়ে নিয়ে ঘুমিয়ে ছিল। পুর্ব শত্রুতার জের ধরে রাত সাড়ে ১০টার সময় শামসুল হকের পক্ষের একদল দুবৃত্ত ঘরের বাইরে থেকে দরজায় সিটকানি দিয়ে পেট্রেল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। হঠাৎ আগুনের পুরার গন্ধ পেয়ে বাড়ির লোকজন টের পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে ঘরের দরজা ভেঙ্গে তাদের উদ্ধার করে। আগুন মহুত্বের মধ্যে ছড়িয়ে পরে। খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা ঘটনাস্থলে পৌছে এলাকাবাসির সহযোগিতায় প্রায় আধা ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে আগুনে পুড়ে ছাই হয়ে তার বসতঘড়সহ আসভাব পত্র। এ ঘটনায় এলাকাবাসি ধাওয়া করে আতিক নামের একজন দুবৃত্তকে আটক করে। পরে গত সোমবার (৩১ ডিসেম্বর) সকালে তাকে পুলিশে সোর্পদ করেন।
সোমবার (৩১ডিসেম্বর) সকালে সরেজমিনে গেলে, আজিজুল হক এর ছেলে মনিরুজ্জামান (৪৪) জানান, রাতে খাওয়া শেষে বাড়ির একটি ঘরের মধ্যে ছেলে মেয়ে নিয়ে ঘুমিয়ে পড়ি। রাত সাড়ে ১০টার সময় হঠাৎ করে আগুনের পুরার গন্ধ পেয়ে জেগে ওঠে দেখি ঘরের চার পাশে আগুন জ্বলছে। ছেলে মেয়ে স্ত্রীকে নিয়ে বাইরে বেড় হতে চাইলে ঘরের বাইরে থেকে সিটকানি আটকানো থাকায় বের হতে পারিনি। এসময় চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে উদ্ধার করে। তার বসতঘড়, আসভাব পত্রসহ আগুনে পুড়ে প্রায় সাত লাখ টাকা ক্ষতি হয়েছে।
মনিরুজ্জান কান্না জড়িত কন্ঠে বলেন, দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে এক মহুত্বে শেষ হয়ে গেছে আমার বসতঘড়। মনিরুজ্জামানের স্ত্রী রকেয়া বেগম ও বোন লাকী কান্না জড়িত কন্ঠে বলেন, মেয়ে বিয়ের কথাবার্তা চলছে তাই বিয়ের জন্য কিছু গহনা তৈরী করেছিলাম তাও দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে শেষ হয়ে গেল। এখন তো পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে।
এব্যাপারে বেড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন অফিসার মোঃ বেলাল হোসেন জানান, সাড়ে ১০টায় খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় ২০ মিনিটেই আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। ততক্ষনে আগুনে পুড়ে যায় একটি বসতঘড়।
এব্যাপারে বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিদ মাহমুদ জানান, পুর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow