সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় বাংলা ইশারা ভাষা দিবস পালিত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ‘ইশারা ভাষা সকলের অধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার ‘বাংলা ইশারা ভাষা দিবস’ উপলক্ষে গাইবান্ধায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে সমাজসেবা বিভাগের উপ-পরিচালকের কার্যালয় চত্বর থেকে র‌্যালটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাজসেবা কার্যালয় মিলনায়তনে উপ-পরিচালক মোঃ ইমদাদুল হক প্রামানিক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ রোকসানা বেগম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা মো. এনামুল হক, মো. মিজানুর রহমান, নুরুল আমিন, মাহমুদ সরকার মিলন প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীরা অংশ নেন। ছবি সংযুক্ত

সুন্দরগঞ্জে অগ্নিকান্ডে ৫ লাখ টাকার মালামাল ভষ্মিভূত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে অটোবাইক পার্সের দোকানঘর ভষ্মিভূত হয়েছে। আনুমানিক ৫ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে। স্থানীয়দের নিকট থেকে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের শান্তির মোড় বাজারের শফিউল ইসলামের অটোবাইক পার্সের দোকানে অগ্নিকান্ড সংঘটিত হয়। নিমিশের মধ্যে একটি অটোবাইকসহ ৫ লাখ টাকার সম্পদ পুড়ে যায়। আগুনের লেলিহীন শিখা দেখে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু তার আগেই ভষ্মিভূত হয়ে যায় দোকানঘরটি। অনেকের ধারণা অটোবাইক চার্জের সারর্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ইউপি চেয়ারম্যান মনোয়ার আলম সরকার ঘটনার সত্যতা স্বীকার করেছেন। শফিউল ইসলাম তার একমাত্র সম্বল পার্সের দোকানঘর হারিয়ে নিবাক হয়ে পড়েছে।

গোবিন্দগঞ্জে পানিতে ডুবে শিশু’র মৃত্যু

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামে পানিতে ডুবে সিফাত (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছ। শিশুটি ওই গ্রামের রফিকুল ইসলামের ছেলে। দুপুরে দাদার সাথে করতোয়া নদীতে গোসল করতে এসে সে নিখোঁজ হয়। পরে স্থানীয়রা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে। মৃত সিফাতের দাদা ওমর উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

গাইবান্ধার গ্রামাঞ্চলে সম্প্রীতির চিত্রাংকন প্রতিযোগিতা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা সদর উপজেলার বল্ল¬মঝাড় ইউনিয়নের রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গতকাল বুধবার বিকেলে গ্রামাঞ্চলের মানুষের সম্প্রীতিকে কেন্দ্র করে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেয় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। রঘুনাথপুর এমএ উচ্চ বিদ্যালয়ে ব্র্যাকের ইয়্যুথ গ্র“পের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক ছাত্রছাত্রী অংশ নেয়। প্রতিযোগিতায় সকলেই এঁকেছে বিভিন্ন সম্প্রীতির চিত্র। কেউ এঁকেছে ছেলে-মেয়ের সম্প্রীতি, কেউ এঁকেছে ধনী-গরীবের সম্প্রীতি, কেউ এঁকেছে ধর্মীয় সম্প্রীতির চিত্র। কাগজের এক পৃষ্ঠায় রঙে রঙে এমনই সম্প্রীতির চিত্র সাজিয়ে তুলেছে স্কুলের ছাত্রছাত্রীরা। পরে সেখানে সম্প্রীতি ও সামাজিক সচেতনাতামূলক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বল্ল¬মঝাড় ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম ঝন্টুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর থানার ওসি (তদন্ত) মো. মজিবুর রহমান, ব্র্যাক ম্যানেজার মো. কামরুজ্জামান রিপন, আঞ্চলিক ব্যবস্থাপক রংপুরের মাধুরী সুত্রধর, বিদ্যুৎ কুমার নন্দী, রূপা রানী দাস, বিধান বাসকে, বেগম সুফিয়া, আকবর আলী শেখ, চৈতন্য দেবনাথ প্রমূখ।

গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের শীত বস্ত্র বিতরণ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক গুচ্ছগ্রামে শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন করেছেন।
গত কাল বুধবার বেলা দেড়টায় গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নিবার্হী অফিসার রামকৃষ্ণ বর্মন কাটাবাড়ী ইউপি’র ফুলহার মৌজার ১১ ও ১২ নং গুচ্ছগ্রাম পরির্দশন ও অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন। এ সময় নির্বাহী অফিসারে সাথে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা এনামূল হক ও উপজেলা প্রকল্প সহকারী প্রকৌশলী মতিউর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow