সর্বশেষ সংবাদ

বই মেলায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে মালেক মুস্তাকিম এর লেখা উপন্যাস”নগরপরুষ”

মির্জাপুর(টাঙ্গাইল)থেকে,শামীম মিয়া: দিন দিন পাঠক প্রিয় হয়ে উঠছেন মালেক মুস্তাকিম। ইতিমধ্যেই তরুণ কবি ও কথাসাহিত্যিক হিসেবে বেশ সুনামর্জন করেছেন তিনি।এবারের অমর একুশে বইমেলায় তার উপন্যাস “নগরপুরুষ” বিশেষ করে যুবক-যুবতীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ভিন্ন ধারার গল্প এবং গল্পের উপস্থাপনভঙ্গি পাঠকের মন জয় করেছে। কয়েক জন পাঠকের সাথে কথা হলে তারা এই উপন্যাসটি সম্পর্কে বলেন,উপন্যাসটি অনেক ভালো,পড়তেও বেশ ভালো লাগে। একবার পড়া শুরু করলে শেষ না করে আর ওঠা যায়না।
মালেক মুস্তাকিম এর পথচলা বাংলা সাহিত্যের “কবিতা” দিয়ে। প্রথম কাব্যগ্রন্থ “ভুলের ভূগোল” পাঠক সমাজে ব্যাপক আকারে সারা ফেলে। পর্যায়ক্রমে বিষন্নতাবিরোধী চুম্বনগুলি ও তোমার সাথে হাঁটে আমার ছায়া এই দুটি কাব্যগ্রন্থও বেশ পাঠকপ্রিয় হয়। ভাবনা ও ভাষার সুতীব্র সংঘাতে জীবন উপলব্ধির জটিলতা মালেক মুস্তাকিমের কবিতার বিষয়বস্তু।
কবিতা লেখার পাশাপাশি তিনি গল্প লেখা শুরু করেন। তার প্রথম উপন্যাস দেয়ালমুখী” এই কবিকে নতুন করে পরিচয় করিয়ে দেয় তুরণ-তরুণীসহ সকলের কাছে। প্যারাসাইকোলজি ধাঁচের কিশোর উপন্যাস ঘুমকুমার জানান দেয় মালেক মুস্তাকিমের লেখার হাত কতোটা শক্তিশালী। কিশোরদের মাঝে বইটি ব্যাপক হৈ চৈ ফেলে।
নগরপুরুষ উপন্যাসের বিষয় বস্তু সম্পর্কে মালেক মুস্তাকিম বলেন,এক জীবনে আমরা অসংখ্য জীবন-যাপন করেছি। যে জীবন আমরা যাপন করছি তার বাইরেও আমাদের অনেক জীবন রয়েছে। অনেক পাঠক আমাকে বইটি পড়ে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। এটি আমাকে আগামীতে আরও ভালো লিখতে অনুপ্রাণিত করবে।

কবি মালেক মুস্তাকিম তার সব শুভানুধ্যায়ী, বন্ধু ও প্রিয়জনদের বইটি কিনে তার আরো নতুন নতুন বই বের করার উৎসাহের উৎস হতে অুনরোধ করেছেন। নগর পুরুষ উপন্যাসটি বইমেলার ইন্তামিন প্রকাশের ৩৬৫ নং স্টল ও টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পৌর সদরের বাংলাদেশ লাইব্রেরিতে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, মালেক মুস্তাকিমের বইয়ে এই নামটি থাকলেও কর্মজীবনে তিনি আবদুল মালেক হিসেবেও পরিচিত। তিনি বর্তমানে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow