সর্বশেষ সংবাদ

দানবীর রণদা প্রসাদ সাহা ব্যাপকভাবে মানুষের কল্যাণে দান করতেন: প্রধানমন্ত্রী

মির্জাপুর(টাঙ্গাইল)থেকে,শামীম মিয়া

বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন,দানবীর রণদা প্রসাদ সাহা মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন। তিনি যেমন এক হাতে অর্থ উপার্জন করতেন আর এক হাতে মানুষের কল্যাণে বিলিয়ে দিতেন।তিনি সকলের কথা ভেবেছেন। তাই তিনি দেশের বৃত্তশালীদের অনুসরণ করতে বলেন তাহলে আর আমাদের দেশের মানুষের কোনো কষ্ট থাকবে না বলেও উল্লেখ করেন।কুমুদিনী ট্রাস্টের মাধ্যমে অনেক সেবামূলক কাজ করা হচ্ছে।কুমুদিনীকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল ধরণের সহযোগিতা দেয়ারও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।বৃহস্পতিবার (১৪মার্চ)টাঙ্গাইলের মির্জাপুর দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান ও কুমুদিনীর ৮৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে বক্তব্য কালে তিনি এসকল কথা বলেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, মানুষকে বেঁচে থাকার সুযোগ করে দেবার জন্য দানবীর রণদা প্রসাদ সাহা কুমুদিনী হাসপাতাল তৈরি করেছেন। কুমুদিনী ট্রাস্ট মানবতা সেবায় দৃষ্টান্ত সৃষ্টি করেছেন। সবশেষ তিনি শিক্ষার্থীদের মনোজ্ঞ ডিসপ্লের প্রশংসাও করেন।
এ অনুষ্ঠানে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণিষ্ঠ্য কণ্যা শেখ রেহানা ,টাঙ্গাইল-০৭ আসনের এম.পি মো.একাব্বর হোসেন,কুমুদিনী কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, শ্রীমতি সাহা এবং মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ।
এদিকে বেলা ১১টার দিকে মির্জাপুর পৌছালে অনার অব গার্ড প্রদান করেন পুলিশ বাহিনী। পরে তিনি টাঙ্গাইল জেলা ও বিভিন্ন উপজেলার ১২ টি প্রকল্পের উদ্বোধন ও ১৯ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।অনুষ্ঠানে যোগ দেবার পরে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরা। ডিসপ্লে শেষে এশিয়া খ্যাত দানবীর রণদা প্রসাদ সাহার জীবনীর ভিডিও প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।
এবছর দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণ পদক যারা পেয়েছেন তারা হলেন- পূর্ব পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেইন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর),জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর),নজরুল গবেষক প্রফেসর রফিকুল ইসলাম ও বিশিষ্ট চিত্রশিল্পী শাহবুদ্দীন আহমেদ। সোহরাওয়ার্দীর পক্ষে বঙ্গবন্দু কন্যা শেখ রেহেনা এবং জাতীয় কবির পক্ষে কবির নাতনি খিলখিল কাজী প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow