সর্বশেষ সংবাদ

সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক কাটাখালি পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেনের উপর হামলার প্রতিবাদ ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এ কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা অংশ নেয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মফস্বল সাংবাদিক ফোরাম জেলা শাখার সভাপতি খালেদ হোসেন, সহ-সভাপতি নেয়ামুল আহসান পাভেল, সাধারণ সম্পাদক জাভেদ হোসেন, সাংবাদিক শামীম আল সাম্য, আবুল কালাম আজাদ, জহুরুল ইসলাম, বিমল কুমার সরকার, সিরাজুল ইসলাম রতন, রবিন সেন, রওশন আলম পাপুল, নাদিম হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, গত ৬ মার্চ গোবিন্দগঞ্জে টেন্ডার জমা দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় মোয়াজ্জেম হোসেন মারপিটে আহত হয়। বর্তমানে তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মানববন্ধন থেকে মোয়াজ্জেম হোসেনের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়।

কৃষকদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে
গাইবান্ধায় পিপিআই কমিটির আলোচনা সভা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হলরুমে গতকাল বৃহস্পতিবার কৃষকদের বিভিন্ন ইস্যু- গুনগতমান সম্পন্ন সবজি বীজ ও উপকরণের সহজলভ্যতা, কৃষক কর্তৃক সবজির ন্যার্য মূল্য প্রাপ্তি, সহজ শর্তে কৃষকবান্ধব ঋণ পাওয়ার বিদ্যমান সমস্যাসমূহ সমাধানের উপায় বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পিপিআই কমিটির আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. শওকত ওসমান। আলোচনা সভায় কৃষদের মূল টিইস্যু গুণগত মানসম্পন্ন কৃষি উপকরণ সহজলভ্যকরণ ও সহজশর্তে কৃষকবান্ধব ঋণ পাওয়া নিশ্চিত এবং ঐক্যবদ্ধভাবে কাজ করার গুরুত্বারোপ করা হয়।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন সুন্দরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা এ.কে.এম ফরিদুল হক, পলাশবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা হারুনুর রশিদ, গোবিন্দগঞ্জ উপজেলার কৃষি কর্মকর্তা মোস্তবা আলী, সাদুল্যাপুর উপজেলা কৃষি কর্মকতা খাজানুর রহমান, সদর উপজেলার কৃষি কর্মকর্তা আল আমীন, পিপিআই কমিটির সদস্য ও প্রাইভেট সেক্টরের মালিক, সীড কোম্পানী প্রতিনিধি কৃষিবিদ কাইয়ুম প্রধান, জেলা সমন্বয়কারী মঞ্জুরুল হক, এসকেএস প্রতিনিধি মো. মুশফিকুর রহমান ও গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিনিধি মাহফুজা খাতুন প্রমুখ।

 

বেতন বৈষম্য নিরসনের দাবীতে
ফুলছড়িতে শিক্ষকদের মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে গতকাল বৃহস্পতিবার দুপুরে ফুলছড়ি উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মজিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হোসেন, প্রধান শিক্ষক আবুল হোসেন সিকদার, এস.এম ইব্রাহিম আলী, শিক্ষক রোস্তম আলী, হামিদুল ইসলাম, আব্দুল ওয়াহেদ, মমিনুল ইসলাম প্রমুখ। এদিকে একই দাবিতে গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয মাঠে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারাদেশের ন্যায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজের জেলা শাখার সাধারণ সম্পাদক এহসানুল কবির মিলন, গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি ছামছুল হুদা, সাধারণ সম্পাদক আকমল হক আকন্দ, সাংগঠনিক সম্পাদক রুবেল আহম্মেদ, শিক্ষক নেতা গোলাম কিবরিয়া, সোহেল রানা, রোজিনা খাতুন, শামীমা আকতার সুমি প্রমুখ। বক্তারা বলেন, সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড না দেয়া হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow