সর্বশেষ সংবাদ

রাজবাড়ীতে ৪ টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ শীর্ষ দুই চরমপন্থী গ্রেপ্তার


এম,মনিরুজ্জামান,রাজবাড়ী প্রতিনিধি : গত বুধবার সন্ধ্যা রাত সাড়ে সাতটায় রাজবাড়ীর পাংশা উপজেলার শরিষা ইউনিয়নের বহলাডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে ৪ টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ জেলার শীর্ষ দুই চরমপন্থী সর্বহারা লিডারকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী গোয়েন্দা পুলিশ দল।
গ্রেপ্তারকৃতরা হলো, নিষিদ্ধ ঘোষিত সর্বহারা আলীজামান গ্রুপের প্রধান আলী জামান [৪৫]ও তার সহযোগি বিন্দি বাবলু[৪০]ু। আলী জামান রাজবাড়ী জেলার পাংশা উপজেলার শরিষা ইউনিয়নের বহলাডাঙ্গা এলাকায় মৃত আজাহার মন্ডলের ছেলে ও বিন্দি বাবলা একই এলাকার জিতেন সরদারের ছেলে।
রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম ও পিপিএম জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি অপরাধমূলক কর্মকান্ডের জন্য বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র ও গুলি নিয়ে সর্বহারা পার্টির সদস্যরা পাংশার বহালাডাঙ্গা স্কুলে পিছনে মাঠে অবস্থান করছে। এ সময় জেলা গোয়েন্দা শাখার সদস্যরা অভিযান চালিয়ে আলী জামান ও বিন্দি বাবলুকে গ্রেপ্তার করে। সেই সাথে উদ্ধার করা হয়, একটি রাইফেল, একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটার গান ও একটি একনলা বন্দুক ও আট রাউন্ড গুলি।গ্রেপ্তারকৃত দুই জনের বিরুদ্ধে রাজবাড়ীর বিভিন্ন থানায় মার্ডার ডাকাতি ও অপহরনের মোট ১৬ টি মামলা আছে।

 

সাড়ে চার ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

এম,মনিরুজ্জামান,রাজবাড়ী প্রতিনিধি  : দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বৃহস্পতিবার অসময়ে হঠাৎ ঘন কুয়াশায় ফেরী চলাচল ব্যহত হয়। বুধবার রাত ৩ টা থেকে গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ৭ টা পর্যন্ত কুয়াশার কারণে দূর্ঘটনা এড়াতে কতৃপক্ষ ফেরী চলাচল বন্ধ রাখে।
দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ৫ টি ফেরী দিকনির্ণয় বয়াবাতি না দেখায় মাঝ পদ্মা নদীতে নোঙড়ে ছিল। এ সময় ৩ টি ফেরী পাটুরিয়া ঘাটে লোডে ছিল। উভয় ঘাট এলাকায় ৭ শতাধিক ছোট বড় যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। বেলা বারার সাথে সাথে গাড়ির চাপ বৃদ্ধি পাচ্ছে।ফলে দৌলতদিয়া ঘাট প্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়। যার রেশ চলে বৃহষ্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত।
বৃহষ্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে ঘন কুয়াশার কেটে গেলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ৪ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল শুরু করে। বাংলাদেশ অভ্যান্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট অফিস সুত্রে এ তথ্য পাওয়া গেছে।
এসময় টানা সাড়ে ৪ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে যাত্রীবাহী বাস ও পন্যবাহী ট্রাকে দীর্ঘ সারি রয়েছে। যাত্রী ও চালকরা দীর্ঘ সময় ফেরি পারের অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম জানান, অসময়ে হঠাৎ ঘন কুয়াশা। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতেই ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। ভোর থেকে টানা ৪ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় কিছু যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৭টি ছোট বড় ফেরি চলাচল করছে।

 

পাংশায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ওদুদ মন্ডলের ব্যাপক গণসংযোগ

এম,মনিরুজ্জামান,রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ আনারস প্রতীকের প্রচারণায় ব্যাপক সাড়া ফেলেছেন। প্রতিদিন নেতাকর্মীদের সাথে নিয়ে সাধারণ ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন তিনি। পাশাপাশি বিভিন্ন স্থানে পথ সভা করছেন। বৃহস্পতিবার দিনভর উপজেলার কলিমহর, মাছপাড়া, যশাই, বাহাদুরপুর ইউপির বিভিন্ন এলাকায় গণসংযোগ ও ৫টি পথসভা করেছেন ওদুদ মন্ডল।
পথসভায় বক্তব্য কালে স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোঃ ফরিদ হাসান ওদুদ বলেন- অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ভোটের মাধ্যমে সাধারণ ভোটারগণ তাদের পছন্দের প্রার্থীকে আগামী ২৪ মার্চ নির্বাচিত করতে পারবেন। তিনি বলেন এ নির্বাচনে কেন্দ্র দখল, ভোট জালিয়াতির কোন সুযোগ থাকবে না। প্রশাসন ও আমাদের দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদের আশ্বস্ত করেছেন নির্বাচনে কোন অনিয়ম হবে না। তিনি বলেন বিগত পাঁচ বছর সে পাংশা উপজেলায় সুনামের সাথে উপজেলা চেয়ারম্যানে দায়িত্ব পালন করেছেন। তিনি সাংবাদিকদের সামনে চ্যালেন্স করে বলেন, তার উপজেলা চেয়ারম্যানীর সময়ে কোন মানুষ তার কোন ব্যাবহারে অসুষ্ঠ হয় নাই।বার তার সাথে কথা বলতে এসে ফিরে যায় নাই।
এদিকে বিভিন্ন গ্রাম-গঞ্জে আনারস প্রতীকের ব্যাপক জোয়ার সৃষ্টি হয়েছে বলে ফরিদ হাসান ওদুদ বলেন। তিনি গত বুধবার দিনভর পাংশা উপজেলার হাটবনগ্রাম বাজার, হোসেনডাঙ্গা বাজার, মাছপাড়া বাজার এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন।এ সময় ফরিদ হাসান ওদুদ’র সাথে স্থানীয় নেতাকর্মী ও আনারস মার্কার কর্মী সর্মথকগন উপস্থিত ছিলেন।
গতকাল বৃহষ্পতিবার পাংশা রেলষ্ট্রেশন বাজারে পান দোকানদার দেলোয়ার হোসেন,পাংশা বড় বাজারে গুড় ব্যাবসায়ী কামাল হোসেনসহ একাধিক সাধারন ভোটারের সাথে আলাপ করে জানা যায়,নির্ভেজাল,সাদামনের ও সদালোপী মানুষ হিসেবে পাংশায় ফরিদ হোসেন ওদুদ মন্ডলের জুড়ি নাই।
ওদুদ মন্ডল উপজেলায় বা তার বাড়ি অথবা তার গাড়ীর পাশে গিয়ে দাঁড়ালে তিনি সব মানুষের সাথেই হেসে কথা বলেন। এটা তার বড়গুন। অনেকেই মনে করেন,নিরপেক্ষ ও ভয়হীন ভাবে ভোটাররা কেন্দ্রে যেতে পারলে ওদুদ মন্ডল বিপুল ভোটে আবারও বিজয়ী হবেন।
ছবি দেয়া আছে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow