সর্বশেষ সংবাদ

বগুড়া শাজাহানপুরে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত

এসএম আল-আমিন, বিশেষ প্রতিনিধি : বগুড়া শাজাহানপুর উপজেলার মাধ্যমিক বিদ্যালয় গুলোতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন। শিক্ষার্থীরাই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার। শিক্ষার্থীরা ১ বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করেছে এ নির্বাচনে।
উপজেলার মানিকদিপা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের ভোটপ্রধান থেকে শুরু করে নির্বাচন পরিচালনা সবমিলিয়ে এক উতসবমুখর পরিবেশ লক্ষ্য করা যায়। এখানে সকাল ৯ ঘটিকায় ভত গ্রহন শুরু হয়ে দুপুর ২ ঘটিকায় ভোট গ্রহন শেষ হয়। ভোট প্রদান শেষে ফলাফল ঘোষনা করে নির্বাচন কমিশনার। ৩১৭ জন শিক্ষার্থী মানিকদিপা উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করে এক বছরের জন্য তাদের ৮ জন প্রতিনিধি নির্বাচন করে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইনসান আলী খান জানান, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের একাডেমীকের পাশাপাশি নিজের দায়িত্ব কর্তব্য ও নাগরিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্য এ নির্বাচন ভালো কাজ করবে। বর্তমান সরকার শিক্ষার্থীবান্ধব সরকার, সুশিক্ষায় গড়ে তোলার পাশাপাশি সুনাগরিক হিসাবে গড়ে তুলবে এ নির্বাচন কার্যক্রম।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিক আজিজ বলেন, উপজেলার ৫৪ টি প্রতিষ্ঠানে স্টুডেন্ট ক্যাবিনেট এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীরা এক বছরেরে জন্য তাদের ৮ জন প্রতিনিধি নির্বাচন করেছে। এ নির্বাচন প্রক্রিয়া একজন শিক্ষার্থী সচেতন সুনাগরিক হিসাবে গড়ে উঠতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow