সর্বশেষ সংবাদ

রাজবাড়ীতে ২চেয়ারম্যান ও ৩ সরকারী চাকুরীজীবির বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ

এম,মনিরুজ্জামান, রাজবাড়ী সংবাদদাতা: আগামী ২৪ মার্চ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থী ও ৩জন সরকারী চাকুরীজীবির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্গণের অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার বিকালে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯ এর সহকারী রিটার্নিং অফিসার ও বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের নিকট উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা- ২০১৬ লঙ্গনের অভিযোগ দায়ের করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ।
অভিযোগে বলেন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯ এর আওতাভুক্ত নির্বাচনী এলাকায় অবস্থানরত ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন খান। তিনি স্থানীয় সরকারের অধীনস্থ জনপ্রতিনিধি হয়েও এবং বালিয়াকান্দি সরকারি কলেজের লাইব্রেরীয়ান মোঃ মাসুদ মিয়া, দর্শন বিভাগের প্রভাষক শেখ আব্দুল্লাহ আল জুবায়ের লিটন, মার্কেটিং বিভাগের প্রভাষক সঞ্জয় কুমার কুন্ডু সরকারী চাকুরীজীবি হয়েও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতীকের প্রচারনায় অংশগ্রহণ করে ভোটারদের প্রতি হুমকী, অশালীন মন্তব্য অব্যাহত রেখেছেন, যা কিনা জনমনে ভীতির সঞ্চার করছে। বিষয়টি একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের অন্তরায় এবং উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা- ২০১৬ এর সুস্পষ্ট লঙ্ঘন বলে প্রতিয়মান হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, অভিযোগের ভিত্তিতে পত্রপ্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব প্রদানের নির্দেশ প্রদান করা হয়েছে।
অপরদিকে নৌকা প্রতীকের প্রচারনার মোটরসাইকেলে প্লাকার্ড লাগানোই রাজবাড়ীর পাংশায় নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করায় নৌকার ২ সমর্থককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত সোমবার বিকেলে পাংশা শহরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মহিউদ্দিন ও মোঃ আরিফুজ্জামান। এ সময় মোটরসাইকেলে নৌকার প্লাকার্ড থাকায় পাংশা দরগাতলা এলাকা থেকে রিপন মন্ডলকে ৬ শত টাকা ও শিল্পকলা মোড় থেকে এজাহার বিশ^াসকে ৫ শত টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন পাংশা থানা পুলিশের এ,এস,আই মোঃ আইয়ুব আলী ও সঙ্গীয় ফোর্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow