সর্বশেষ সংবাদ

ঠাকুরগাঁওয়ে চুয়ামণি ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্লাশ রুমে ফাটল

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা ১৪নং রাজাগাঁও ইউনিয়নের চুয়ামণি ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭৩ সালে স্থাপিত হয়ে অত্যন্ত সুনামের সহিত শিক্ষা কার্যক্রম দীর্ঘ পথ পরিক্রমায় অদ্যাবধি নিরলস ভাবে ভূমিকা রেখে আসছেন।

বিদ্যালয়টি অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও বিদ্যালয়ের সু-দক্ষ ব্যবস্থাপনা কমিটি দিয়ে গঠিত। এলাকায় বিদ্যালয়টি যথেষ্ট সুনাম রয়েছে বিশেষ করে বিদ্যালয়টি ঝরে পড়ার হার রোধ, বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষার মান উন্নয়ন মা-সমাবেশ থেকে শুরু করে সরকারী বিধি মোতাবেক যাবতীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। কিন্তু দুঃখের বিষয় বিদ্যালয়টির কিছু সমস্যা দেখা যায়। বিদ্যালয়ের সম্পুর্ণ ভবনটিতে ভয়াবহ ফাটল ধরেছে যে কোন সময়ে ধ্বসে পড়ে কোমলমতি শিক্ষার্থীদের ভয়ানক ক্ষতি হওয়ার সম্ভবনা রয়েছে, এমনকি প্রাণনাশের ও ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

এছাড়াও যেখানে ৬/৮টি ক্লাশ রুমের প্রয়োজন সেখানে রয়েছে মাত্র ০৩ টি ক্লাশ রুম দিয়ে লেখাপড়া চালানো হচ্ছে এবং শিক্ষক সংকটও রয়েছে। তাই অনতিবিলম্বে ক্লাশ রুমের অপর্যাপ্ততা এবং শিক্ষক সংকট দূর করা সহ কোমলমতি শিক্ষার্থীদের দূর্ঘটনার হাত হতে রক্ষা করা অতীব জরুরী। উক্ত বিদ্যালয়ের দায়িত্ব রত প্রধান শিক্ষক আসুতোস ঝাঁ বলেন, আমরা সার্বিক শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি। তবে সমস্যা গুলোর ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষ কে অবহিত করেছি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও আশ্বাস দিয়েছেন। উক্ত বিদ্যালয়ের সভাপতি সন্তোস সরকার বলেন, বিদ্যালয়টিতে আমরা দায়িত্ব পাওয়ার পর অনেক উন্নয়ন করে আসছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow