সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জে উপজেলা ছাত্র শিবিরের সভাপতিসহ ৭ কর্মী আটক

 


গাইবান্ধা প্রতিনিধি॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা ছাত্র শিবিরের সভাপতি মাজহারুল ইসলামসহ শিবিরের ৭ কর্মীকে বুধবার রাতে জেলা শহরের কলেজপাড়ার একটি ছাত্রাবাসা থেকে সদর থানা পুলিশ আটক করেছে। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ছাত্রাবাস থেকে তাদেরকে আটক করা হয়। তারা নাশকতা চালানোর জন্য গোপনে দীর্ঘদিন ধরে মিটিং করে আসছিল।

গাইবান্ধায় সাংস্কৃতিক উৎসব ও শিশু নাট্য প্রতিযোগিতা

গাইবান্ধা প্রতিনিধি॥ সাংস্কৃতিক উৎসব ও শিশু নাট্য প্রতিযোগিতা ২০১৮ বুধবার গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুিষ্ঠত হয়। এতে গাইবান্ধা সদর, সুন্দরগঞ্জ ও সাঘাটা উপজেলার বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করে।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপলক্ষে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা পর্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মিজানুর রহমান, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক অমিতাভ দাশ হিমুন। সাংস্কৃতিক উৎসবে সাঘাটার বোনারপাড়া বালিকা বিদ্যালয়, সুন্দরগঞ্জের বেলকা মনিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাইবান্ধার আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠ ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সংগীত, নৃত্য, নাটিকা ও কৌতুক পরিবেশন করে।

নাট্য প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে গাইবান্ধার এসকেএস স্কুল এন্ড কলেজ, স্বাধীনতা জয়ন্তী বিদ্যালয় ও দারিয়াপুরের সারথি থিয়েটারের শিশু-কিশোররা। শিশু নাট্য প্রতিযোগিতা ২০১৮ দলীয় পরিবেশনায় শ্রেষ্ঠ হয়েছে এসকেএস স্কুল এন্ড কলেজ, শ্রেষ্ঠ পরিচালক হয়েছে দারিয়াপর সারথি থিয়েটারের জুলফিকার চঞ্চল, শ্রেষ্ঠ অভিনেতা হয়েছে সারথি থিয়েটারের মেজবাহুল মীম, শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছে স্বাধীনতা রজত জয়ন্তী বিদ্যালয়ের আফরিন সুলতানা।

গাইবান্ধার সুরেলা সংগীত একাডেমির বর্ষপূতি উদযাপন উপলক্ষে
সংবর্ধনা আলোচনা ও সংগীতানুষ্ঠান

গাইবান্ধা প্রতিনিধি॥ গাইবান্ধা সদর উপজেলার হাট-লক্ষ্মীপুরের সুরেলা সংগীত একাডেমির এক বছর বছরপূর্তি উদযাপন উপলক্ষে মঙ্গলবার রাতে লক্ষ্মীপুর স্কুল ও কলেজ মিলনায়তনে গভর্ণিংবডির সংবর্ধনা, আলোচনা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্্েরট এবিএম সাদিকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক কর্মী সাখাওয়াত হোসেন বিপ্লব।
একেএম তৈয়ব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাদল, সাংবাদিক সরকার মো. শহিদুজ্জামান, মো. শহিদুল ইসলাম, শাহ মো. আব্দুস সাত্তার প্রমুখ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্্েরট এবিএম সাদিকুর রহমান, মোস্তাফিজুর রহমান বাদল, রেডিও সারাবেলার সংগীত শিল্পী ও সংগঠনের সভাপতি তোফাজ্জল হোসেন, মোস্তফা কামাল,

মিষ্টি রাণী, অঞ্জলী রানী দেবী, বৃষ্টি রাণী, সাজ্জাদুর রহমান, তিথি রাণী, প্রিয়া, দীপিকা, আফছার আলী প্রমুখ। তবলায় ছিলেন নিহার কুমার বর্মন, বাংলাঢোলে- সাগর, কিবোর্ডে মিলন, প্যাডে- মানিক, দোতরায়- সেতাউল, হারমোনিয়ামে- তারা মিয়া। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের পরিচালক চন্ডি বরন বর্মন ও তারা মিয়া। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আব্দুর রাজ্জাক, মিথুন, জোহা, রাজু, বাপ্পী। অনুষ্ঠানে ৫ জনকে সংবর্ধনা প্রদান করা হয়। তারা হচ্ছেন- নুরুল ইসলাম, ফারুকুজ্জামান ফারুক, শহিদুল ইসলাম, মোজাহার আলী মন্ডল, মরিয়ম বেগম। এছাড়া শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে।

সাঘাটায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
প্রাথমিক স্তরে শতভাগ মিড ডে মিল চালু করায়
শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির হার বেড়েছে
-ডেপুটি স্পিকার

গাইবান্ধা প্রতিনিধি:গাইবান্ধা সাঘাটা উপজেলার বোনারপাড়ায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে গতকাল বুধবার জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, সরকার সকল প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচী চালু করায় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতির হার বেড়েছে। বর্তমান সরকারের আমলে শিক্ষার হার বৃদ্ধি পাওয়া এদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। তিনি বলেন, এসব শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। তাহলেই মানসম্মত শিক্ষা বাস্তবায়ন সহজতর হবে। তিনি বলেন, প্রতিবছরের ফলাফলের মূল্যায়নের ভিত্তিতে সুনির্দিষ্ট বিষয় নির্বাচন করে শিক্ষার্থীদের মাধ্যমিক স্তরে ভর্তি করতে হবে। তাহলেই শিক্ষার্থীরা তাদের ইস্পিত লক্ষ্যে পৌছতে সক্ষম হবে। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মধ্যে মানবিক গুণাবলি সৃষ্টিতে অভিভাবকদের পরিবেশ গড়ে তুলতে হবে।

এপ্রসঙ্গে তিনি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সহ শিক্ষা কার্যক্রম ও খেলাধুলায় তাদেরকে আকৃষ্ট করতে হবে। তাহলেই শিক্ষার্থীরা মানবিক গুণাবলী অর্জন অর্জন করতে পারবে। বোনারপাড়া গ্রীণভ্যালী পাবলিক স্কুলের কৃতি শতাধিক শিক্ষার্থীর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, যুগ্ম সম্পাদক হাফিজার রহমান মন্ডল, অধ্যক্ষ রোহেল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

গাইবান্ধায় বিজ্ঞান মেলার উদ্বোধন

গাইবান্ধা প্রতিনিধি:৩৯তম জাতীয় ও বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে গাইবান্ধার সরকারি বালক বিদ্যালয়ে আজ বুধবার বিকেলে থেকে তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল আনুষ্ঠানিকভাবে এ বিজ্ঞান মেলার উদ্বোধন করেন। জেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি গৌতম চন্দ্র পাল ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা বানু, বিজ্ঞান ক্লাবের ধীরেশ চক্রবর্তী উজ্জল প্রমুখ। বিজ্ঞান মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবের তরুণ বিজ্ঞানীদের উদ্ভাবিত প্রকল্প নিয়ে ৪৪টি স্টল স্থাপন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow