সর্বশেষ সংবাদ

কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ের তান্ডবে লন্ডভন্ড ঘরবাড়ি, গাছপালা এবং বিদ্যুতের খুঁটি

মো. এস. হোসেন আকাশ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি, গাছপালা ও বিদ্যুতের খুঁটি। এই ঝড়ে অনেকের ঘরের টিনের চাল উড়ে যায়। শুধু তাই নয়, অনেক দূরে পর্যন্ত এমন কি কারো কারো ঘরের চাল খুঁজেও পাওয়া যায়নি এই প্রবল বাতাসের প্রভাবে।

গাছপালা ভেঙ্গে চুরমারসহ বিদ্যুতের লাইন বিচ্ছিন্নের ঘটনাও ঘটে। শীলা বৃষ্টির কারণে অনেক ধানি জমির ধান ক্ষেত নষ্ট হয়েগেছে। এমন কি পানির নিচেও তলিয়ে যাওয়ার দৃশ্যও দেখা গেছে। ইটনা উপজেলার থানারোড সংলগ্ন বাজারহাটী গ্রামের বুধুরাম বর্মণ (৭০) এর ঘরে প্রায় এক কিলোমিটার দূর থেকে একটি টিনের চাল মারুল কাঠসহ চাল ছিদ্রকরে ঘরের ভিতর ঢুকে যায়। এমন সময় ঘরের মালিক ঘুমন্ত অবস্থায় থাকায় শরীরে আঘাত প্রাপ্ত হয় এবং ঘরের আসবাবপত্র সহ অন্যান্য জিনিসপত্র ভেঙ্গে চুরমার হয়ে যায়।

তবে ভাগ্য তার সহায় থাকার ফলে প্রাণহাণির ঘটনা ঘটেনি। শুধু তার ঘরই নয় বরং ইটনা উপজেলা পরিষদ সহ পুরাতন ডাক বাংলো এবং এলাকার বিভিন্ন মানুষের ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে হাওর অঞ্চলের মানুষের ধানের ফসলের জমির ক্ষতির পরিমাণ টায় বেশি হচ্ছে বলে ধারণা করছে কৃষকগোষ্ঠী সহ এলাকাবাসী।এছাড়াও জেলার হোসেনপুর, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার উপড় দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow