সর্বশেষ সংবাদ

নিরাপদ সড়ক চাই স্লোগান দেয়ায় ছাত্রের উপর শিক্ষকের এসিড নিক্ষেপ

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে নিরাপদ সড়ক চাই স্লোগান দেয়ায় মঈন উদ্দিন নামের এক স্কুল ছাত্রের উপর এসিড নিক্ষেপ করেছেন শিক্ষক।

শনিবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ টেকনিকেল স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মঈন উদ্দিনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত মঈন উদ্দিন হবিগঞ্জ টেকনিকেল স্কুল এন্ড কলেজের কেমিস্ট শাখার নবম শ্রেণির ছাত্র। সে শহরতলীর বড় বহুলা গ্রামের ফুল মিয়ার ছেলে।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করেছে পুলিশ।
এদিকে এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

শিক্ষার্থীরা জানায়, শনিবার সকালে মঈন উদ্দিন ল্যাবে ক্লাস করতে যায়। এ সময় মঈন উদ্দিন নিরাপদ সড়ক চাই স্লোগান দেয়ায় শিক্ষক আব্দুল কাইয়ুম তার শরীরে এসিড ছুড়ে মারেন।

তাৎক্ষণিক অন্যান্য ছাত্ররা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। পরে ওই শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। তারা প্রায় ৩ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। দুপুর দেড়টায় শিক্ষক আব্দুল কাইয়ুমকে পুলিশ আটক করলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

এসিডে দগ্ধ মঈনুদ্দিন জানায়, নিরাপদ সড়ক চাই স্লোগান দেয়ায় শিক্ষক আব্দুল কাইয়ুম রাগের মাথায় তার শরীরে এসিড ছুড়ে দেন।

সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. দেবাশীষ দাশ জানান, পিঠের উপর থেকে বেশ কিছু অংশ এসিডে ঝলসে গেছে।

হবিগঞ্জ টেকনিকেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কেমিস্ট ল্যাবে শনিবার প্র্যাক্টিকেল ক্লাস চলছিল। এ সময় ওই ঘটনা ঘটেছে।

অভিযুক্ত শিক্ষক আব্দুল কাইয়ম বলেন, ‘ক্লাস রুমের মধ্যে ওই শিক্ষার্থী ‘নিরাপদ সড়ক চাই’ বলে স্লোগান দেয়। এ সময় তাকে থামতে বলা হয়। কিন্তু সে না থামলে তার দিকে আমি গ্লাসে রাখা পানি নিক্ষেপ করি। কিন্তু গ্লাসে যে এসিড ছিল তা আমি জানতাম না। আমি পানি মনে করেই তার দিকে গ্লাসের ওই তরল ছুড়ে মারি।’

হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার বলেন, ঘটনার সঙ্গে জড়িত শিক্ষককে আটক করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত। শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বৈঠক করা হয়েছে।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। আটক শিক্ষককে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow