সর্বশেষ সংবাদ

বগুড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালিত


বগুড়া  প্রতিনিধি: সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজঃ স্বাধীনতা মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের আয়োজনে র‌্যালি বের করা হয়। র‌্যালী শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। দিবসটির তাৎপর্য সম্বন্ধে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর হোসেন সহিদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে কলেজের হল রুমে আলোচনা সভা,রচনা প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার সকালে উক্ত আলোচনা সভা অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ আবদুল জলিল, অধ্যাপক প্রফেসর হাসিনা আখতার, সহযোগী অধ্যাপক দেবদুলাল দাস, শাহীন সাখাওয়াত চৌধুরী, ড. মোহাম্মাদ শামীমুল হক, শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক ড.আউয়াল হোসেন তালুকদার, গোলাম মোস্তফা, রাশিদুল ইসলাম, খান ফৌজিয়া সুলতানা, কামরুল সেলিম, কামরুল হাসান, মঞ্জুরুল ইসলাম, ড.সাহিদুর রহমান, শামীমা সুলতানাসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক ,কর্মচারী-কর্মকর্তা, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু আত্মার মাগফিতার এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আই আর এম সাজ্জাদ হোসেন।

সুবিল উচ্চ বিদ্যালয়ঃ

বুধবার সকালে সুবিল উচ্চ বিদ্যালয় আয়োজনে স্বাধীনতা মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শহরের সাতমাথায় জেলা র‌্যালিতে অংশ গ্রহন করে। অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক গোলাম রহমানের সভাপতিত্বে বিদ্যালয়ের হল রুমে দিবসটির তাৎপর্য সম্বন্ধে আলোচনা সভা,রচনা প্রতিযোগিতা,হাম -নাত ,সরচিত কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আব্দুল্লা আল রাজী জুয়েল। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য বেলাল হোসেন, ওয়াদুদুর রহমান মিলন, মহববত আলী,সীমা খাতুন,সহকারী প্রধান শিক্ষক মুন্নুজান বেগম, সহকারী শিক্ষক রুহুল
আমিন মোল্লা, জয়নাব বানু, রুহুল আমিন, রেশমা খাতুনসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক ,কর্মচারী-কর্মকর্তা, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু আত্মার মাগফিতার এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক স্বপন কুমার ঘোষ ।

এসওএস হারম্যান মেইনার কলেজঃ

বগুড়া এসওএস শিশু পল্লী ও হারম্যান মেইনার কলেজের আয়োজনে স্বাধীনতা মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে একটি শোক র‌্যালি জেলাতে অংশ গ্রহন করে । প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। বুধবার সকালে দিবসটির তাৎপর্য সম্বন্ধে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ স্বপন কুমার ঘোষের সভাপতিত্বে কলেজের চত্ত্বরে আলোচনা সভা,চিত্রাঙ্কন,রচনা প্রতিযোগিতা ,হাম-নাত ,কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার সকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া এসওএস শিশু পল্লীর পরিচালক আতিকুর রহমান। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ এ এন এম আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসনসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক , কর্মকর্তা- কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু আত্মার মাগফিতার এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক স্মৃতি রানী ও দিনা জামান । অনুষ্ঠানে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজঃ

বুধবার সকালে বগুড়া শহরের গোদারপাড়া জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে স্বাধীনতা মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজের হল রুমে আলোচনা সভা, হাম-নাত ,কবিতা আবৃত্তি ও রচনা প্রতিয়োগিতা অনুষ্ঠিত। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ মাহাবুব আলম। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক রফিজ উদ্দিন, কলেজ পরিচালনা কমিটির সদস্য এ্যাডঃ রুহুল আমিন,সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, আতাউর রহমান, ইকবাল হোসেন, বোরহান উদ্দিন, আব্দুর রশিদ শেখ, আব্দুর সবুর,আইনুল হক সরকার, শামসুজ্জোহা, হাসিনা মঞ্জুলা, নাসরীন সুলতানা,নুরুল আলম বাবলুসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু আত্মার মাগফিতার এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আরবি প্রভাষক রেদওয়ানুল হক । সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আখতার উল আলম । অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

পল্লীমঙ্গল বারুইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ঃ

বুধবার সকালে বগুড়া সদরের শাখারিয়া ইউপির পল্লীমঙ্গল বারুইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্বাধীনতা মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা, হাম-নাত ,কবিতা আবৃত্তি ও রচনা প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শাখারিয়া ইউপির জনপ্রিয় চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন শাখারিয়া ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভপতি ইনামুল হক রুমি,সাধারন সম্পাদক ইয়াকুব আলী সরদার, সাংগাঠনিক জহুরুল ইসলাম টুকু, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মাহফুজার রহমান, কেজি স্কুলের অধ্যক্ষ একে এম আবু শাহীন, সহকারী শিক্ষক শাফি মাহমুদ নুর, রেজাউল করিম স্বাধীন, অসিত কুমার সরকার, আব্দুর রউফ, জাহাঙ্গীর হোসেন। অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবিনা ইয়াছমীন, শহিদুল ইসলাম,তানজিনারা খাতুনসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু আত্মার মাগফিতার এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক ওয়ালীউল্লাহ । অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow