সর্বশেষ সংবাদ

মির্জাপুরে জাতীয় শোক দিবস পালিত

টাঙ্গাইলের মির্জাপুর থেকে মো. শামীম মিয়াঃ জাতীয় পতাকা অর্ধনমিত, শোক র‌্যালী, জাতির পিতার স্মরণে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনাসভা, পুরস্কার বিতরণ, মিলাদ, দোয়া মাহফিল, বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ নানা আয়োজনে পালন করা হয়েছে জাতীয় শোক দিবস।

১৫আগস্ট টাঙ্গাইলের মির্জাপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে পতাকা অর্ধনমিত করা হয়েছে। সকালে মির্জাপুর কুমুদিনী হাসপাতালের নার্সদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তারপর কুমুদিনী চত্ত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে হাসপাতালের লাইব্রেরির সামনে এসে সমাপ্ত হয়। তারপর বঙ্গবন্ধুর স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং তারপর কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এরপর সকাল ৯.৩০মিনিটের সময় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। তারপর সকাল ১০টার সময় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। মির্জাপুর পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে র‌্যালীটি সমাপ্ত হয়। উপজেলা আ.লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা প্রশাসন, পরিষদ, পৌরসভা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ সর্বসাধারণ অংশ নেয় র‌্যালীটিতে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছিলো।

র‌্যালীটি শেষে উপজেলার মুক্তির মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা ও যুব ঋণ বিতরণ করা হয়। উল্লেখ্য যে, ৩৯ জনকে ১৭লাখ ৫০হাজার টাকা যুব ঋণ দেয়া হয়েছে।

আলোচনাসভায় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য করেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আজগর হোসেন, মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক বিশ্বাস দূর্লভ চন্দ্র, খন্দকার মেজর হাফিজ (অব:)প্রমুখ।
সে সময় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক প্রাথমিক শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মাধ্যমিক শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সুবিধাজনক সময়ে মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়গুলোতে মিলাদ, দোয়া, বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow