সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রী আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিলেন

এশিয়ানবার্তা: সংযুক্ত আরব আমিরাতে চতুর্দশ আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে স্থানীয় সময় আজ সকাল ১০টায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তাকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ সর্বাধিনায়ক ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানসহ উচ্চ পর্যায়ের ব্যক্তিরা।

দেশটির সঙ্গে আজ এলএনজি, বিদ্যুৎ অন্যান্য প্ল্যান্ট স্থাপনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও মাতারবাড়িতে ৩০০ একর ভূমিতে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে শেখ আহমেদ ডালমুক আল মাকতুমের প্রাইভেট কোম্পানির মধ্যে আলাদা দুটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী আগামীকাল দেশটির শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। সফর সূচি অনুযায়ী, মঙ্গলবার ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবুধাবি সফর করবেন প্রধানমন্ত্রী। এই সফরে আল বাহার প্যালেসে ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট শেখা ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত হবে।

এছাড়া আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মাদ বিন জায়েদ বিন সংলতান আল নাহিয়ান, আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমসহ অন্যান্য নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, এই সফরে বাণিজ্য ও বিনিয়োগ বাড়নোর পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সংযুক্ত আরব আমিরাতের সহায়তা, বেসামরিক বিমান পরিবহন, জ্বালানি ও বিদ্যুৎ খাতে বিনিয়োগ ও প্রতিরক্ষা খাতে সহযোগিতার বিষয়ে আলোচনা হবে। সংযুক্ত আরব আমিরাত সফরের সময় সেন্ট রেগিস আবুধাবি হোটেলে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী। সফর শেষে সংযুক্ত আরব আমিরাত থেকে ২০ ফেব্রুয়ারি ঢাকা ফিরবেন শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরব আমিরাত সফর দেশটিতে আরও বেশি কাজের সুযোগ সৃষ্টি করবে। এ ছাড়া এই সফরে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সহযোগিতার নতুন ক্ষেত্র চিহ্নিত হবে। চিকিৎসা ও প্রকৌশলসহ বেশ কিছু খাতে আমিরাত সরকার ভিসা উন্মুক্ত করেছে। ইতোমধ্যে ১৯ ক্যাটাগরিতে বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য আরব আমিরাতের সাথে সমঝোতা স্মারক সই হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow