সর্বশেষ সংবাদ

খুলনায় নির্বাচনী অনিয়মে হতাশ যুক্তরাষ্ট্র

এশিয়ানবার্তা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনের সময় ঘটে যাওয়া অনিয়ম ও হুমকির খবরে হতাশা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। তবে গতকাল মঙ্গলবারের ওই সিটি নির্বাচনটি অন্তর্ভুক্তিমূলক হওয়ায় সব দলকে অভিনন্দন জানিয়েছে দেশটি।

আজ বুধবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট খুলনা নির্বাচন নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ প্রতিক্রিয়া জানান।

মার্শা বার্নিকাট বুধবার যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থার (ইউএসএইড) প্রশাসক মার্ক গ্রিনকে নিয়ে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের সঙ্গে তাঁর দপ্তরে দেখা করতে যান।
মার্শা বার্নিকাট বলেন, ‘এটা খুব উৎসাহজনক যে অনেক রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়েছে। আমি প্রত্যেককে অভিনন্দন জানাই।’ তবে নির্বাচনে অনিয়মের ঘটনায় হতাশা প্রকাশ করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, এ নিয়ে স্বচ্ছ তদন্ত হওয়া প্রয়োজন। আর অনিয়ম ও হুমকির ঘটনা অত্যন্ত হতাশাব্যঞ্জক।

মার্শা বার্নিকাট বাংলাদেশের পরের নির্বাচনগুলোতে রাজনৈতিক দলগুলোকে প্রতিশ্রুতি অনুযায়ী আইনের পরিধিতে থাকার আহ্বান জানান।

জাতিসংঘও বাংলাদেশে অবাধ ও স্বচ্ছ নির্বাচন আয়োজনের ব্যাপারে আবার আহ্বান জানিয়েছে। গত মঙ্গলবার নিউইয়র্কে নিয়মিত ব্রিফিংয়ে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ফারহান হক এ আহ্বান জানান।

মঙ্গলবার খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক বিজয়ী হয়েছেন। মোট ভোটকেন্দ্র ২৮৯টির মধ্যে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

তবে নির্বাচনে অনিয়ম, জাল ভোট, কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করেছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow