সর্বশেষ সংবাদ

সন্দেহভাজন পুলিশের ডোপ টেস্টের নির্দেশ আইজিপির

মঈন উদ্দীন, রাজশাহী : মাদকাসক্তে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইনে ভবনের ভিত্তিপ্রস্তর ও নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

তিনি বলেন, ‘‘আমরাই প্রথম ডোপ টেস্ট করে চাকরিতে যোগদান করাচ্ছি। এখন অন্যান্য সংস্থাও শুরু করেছে। পুলিশের সকল ইউনিটকে ইতোমধ্যেই নির্দেশনা দেয়া হয়েছে, যে কোন সময় কোন পুলিশ সদস্যের আচারণে বা তথ্যের ভিত্তিতে যাকে মাদকাসক্তে সন্দেহভাজন মনে হবে তার সাথে সাথে ডোপ টেস্ট করানো হবে।

এ প্রক্রিয়া অব্যাহত থাকবে’’ বলে জানান তিনি।
আইজিপি রাজশাহী মহানগর পুলিশ সদর দপ্তর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মহানগর পুলিশ ও জেলা পুলিশের পৃথক দুইটি নতুন ব্যারাক ভবন উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ আলম, পুলিশ কমিশনার এসএম হাফিজ আক্তার, জেলা পুলিশ সুপার মো: শহিদুল্লাহসহ কর্মকর্তারা। এর আগে পুলিশ লাইনে আরএমপির পুলিশের নারী কল্যাণ সমিতির কার্যালয় ভবন এবং শো-রুম উদ্বোধন করেন সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আইজিপি পত্মী হাবিবা জাবেদ।

আরএমপি সূত্র জানায়, নগরের সিএন্ডবি মোড়ের পাশে প্রায় নয় কোটি টাকা ব্যয়ে মহারগর পুলিশের সদর দপ্তরের দেড় হাজার বর্গফুটের ১০ তলা ভবন নির্মাণ করা হবে। ওই ভবনে আধুনিক কনফারেন্স রুমসহ ৫০টি গাড়ি পার্কিং এর সুবিধা থাকছে। এছাড়াও থাকবে তিনটি লিফট।

আগামী নয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। এছাড়াও পুলিশ লাইনে আরএমপির ছয়তলা বিশিষ্ঠ একটি নতুন ব্যারাক ভবন ও জেলা পুলিশের একটি নতুন দ্বিতীয়তলা বিশিষ্ট নারী পুলিশের নতুন ব্যারাক ভবন নির্মাণ করা হয়। এর মধ্যে আরএমপির ব্যারাক ভবনে ৫১৫ জন ও জেলা পুলিশের নারী ব্যারাক ভবনে ২৫৫ জন পুলিশ সদস্যের আবসন ব্যবস্থা রয়েছে।

সাংস্কৃতিক কর্মকা-ে উৎসব মুখর
হবে নগরী : মেয়র লিটন
মঈন উদ্দীন, রাজশাহী : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবকে কেন্দ্র করে ইতোমধ্যে নগরীতে উৎসবের আমেজ বিরাজ করছে। আগামী ১৭ মার্চ থেকে ১০ দিন সাংস্কৃতিক কর্মকা-ে উৎসব মুখর ও মাতিয়ে থাকবে নগরী।
সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের অংশ হিসেবে লালনশাহ মুক্তমঞ্চে ৫ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।ও মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে ২০২০ সালে মুজিববর্ষ পালিত হবে। এ উপলক্ষ্যে দেশব্যাপী নানান উৎসব উদযাপন হবে। রাজশাহীতেও নানা আয়োজন থাকবে। সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী ফ্লিম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন, রাজশাহী ঋত্বিক ঘটক ফ্লিম সোসাইটির সভাপতি ডা.এএফএম জাহিদ হাসান প্রমুখ।
উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় আগামী ১৭ মার্চ থেকে রাজশাহীতে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow