সর্বশেষ সংবাদ

একি অবস্থা সেন্সর বোর্ডে নতুন কোনো ছবি নেই

মারুফ সরকার, বিনোদন প্রতিবেদকঃ সেন্সর হওয়ার মতো নতুন কোনো ছবি নেই সেন্সর বোর্ডে। এ তথ্য জানিয়েছেন সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার। তিনি বলেছেন, সেন্সর হওয়ার মতো মূলধারার কোনো ছবি তাদের কাছে জমা নেই। সেন্সর বোর্ড এখন সেন্সর করছে আগামী জানুয়ারি মাসে রেইনবোর যে চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে সেখানে দেখানোর জন্য যেসব ছবি সেন্সরে আসছে সেগুলোই দেখা হচ্ছে।
প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, মুক্তির জন্য নতুন কোনো ছবির আবেদন তাদের কাছে নেই। নভেম্বর এবং ডিসেম্বর মাসে ছবি মুক্তি দেওয়ার জন্য পর্যাপ্ত ডেট পড়ে আছে। অথচ ছবি মুক্তি নিয়ে মাত্র দুই সপ্তাহ আগে মেঘকন্যা ছবির প্রযোজক স্থগিতাদেশ মামলা করেছিলেন নায়ক ও মাতাল ছবির প্রযোজকের বিরুদ্ধে। সে দুটি ছবি সরে যাওয়ার পর মেঘকন্যা ছবিটি এককভাবে মুক্তি পেয়েছে। কিন্তু তাতে মেঘকন্যা লাভবান হতে পারেনি। নায়ক ছবিটি মুক্তি পেয়েছে গত শুক্রবারের সপ্তাহে। সেটির ব্যবসা নিয়ে এখনই মন্তব্য করা যাবে না। আগামী শুক্রবার মুক্তি পাবে মাতাল ছবিটি।
সমিতি সূত্রে জানা গেছে, আর মাত্র ১০ থেকে ১২টি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। প্রযোজক সমিতিতে মুক্তির জন্য নতুন কোনো ছবির আবেদন জমা নেই। আবেদন যা ছিল সেগুলোর শিডিউল হয়ে গেছে। কোনো নতুন ছবির আবেদন এলে কোনো সমস্যা হবে না। নভেম্বর বা ডিসেম্বর যে মাসেই চাইবে সেই মাসেই শিডিউল দেওয়া যাবে।
প্রযোজক সমিতি এবং সেন্সর বোর্ডের বক্তব্য থেকে স্পষ্ট যে, নতুন ছবির সংকট ক্রমশই তীব্রতর হচ্ছে। তার চাইতেও তীব্র সংকট মোকাবিলা করছে প্রযোজক সমিতি। এই সমিতির কর্মকা- পরিচালনা করছে প্রশাসক। প্রযোজকরা নির্বাচন করার জন্য কিছুতেই একমত হতে পারছেন না। একই কথা সেন্সর বোর্ডের ক্ষেত্রেও। প্রত্যেক অর্থ বছরে বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড পুনর্গঠনের নিয়ম থাকলেও গত তিন বছর থেকে একই কমিটি কাজ করে যাচ্ছে। কবে নাগাদ এই বোর্ড পুনর্গঠিত হবে তাও নিশ্চিত নয়। উল্লেখ করার বিষয় হলো সেন্সর বোর্ডের বর্তমান কমিটি মেয়াদ পার করেছে আরও দু’বছর আগে। নিয়ম অনুসারে প্রত্যেক অর্থ বছরেই সেন্সর বোর্ড পুনর্গঠিত হতে হবে। এ ব্যাপারে মোহাম্মদ আলী সরকার বলেন, সেন্সর বোর্ড পুনর্গঠিত না হওয়া পর্যন্ত এ কমিটিই কাজ করে যাবে।
কবে নাগাদ কমিটি পুনর্গঠিত হতে পারে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটা একেবারেই মন্ত্রণালয়ের এখতিয়ার। এ ব্যাপারে সেন্সর বোর্ডের কিছু করণীয় নেই। তবে সম্প্রতি এই নিয়ে মন্ত্রণালয়ে কথা উঠেছে। হয়তো শিগগিরই এ বিষয়টি মন্ত্রণালয় কাজ করতে শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow