সর্বশেষ সংবাদ

মোহাম্মাদী গার্ডেন রয়েছে পাতার তৈরী ঘর

মারুফ সরকার :বিনোদন প্রতিনিধি :  ঢাকা থেকে ৩৮ কিলোমিটার দূরে ধামরাই থানার মহিষাশী গ্রামে অবস্থিত মোহাম্মাদী গার্ডেন। এ গার্ডেনের জায়গা তেমন বড় না। খুব ছোট একটা গার্ডেন। যা দেখার জন্য বাংলাদেশের সব এলাকা থেকে লোকজন প্রতিদিন ছুটে  আসে।ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড থেকে মানিকগঞ্জ-আরিচাগামী যেকোন যাত্রীবাহী বাসে উঠে ধামরাইয়ের কালামপুর বাসস্ট্যান্ডে। এরপর সংযোগ সড়ক ধরে সাটুরিয়া-বালিয়ার বাসে উঠে মহিষাশী বাজার। বাজার থেকে উত্তর দিকে ২ মিনিট হেঁটে গেলেই মোহাম্মদী গার্ডেন। অথবা গাবতলী থেকে সরাসরি সাটুরিয়া-বালিয়ার বাসে উঠে মহিষাশী বাজারেও নামা যায়। ঢাকা থেকে আসতে সময় লাগে মাত্র দেড় ঘণ্টা।
  আর এ গার্ডেনে গেলে একটা জিনিস দেখে সবার চোখ জুড়িয়ে যাই। আর সেটা হলো পাতার তৈরী ঘর।আর এ ঘরটি সম্পূর্ণ পাতার তৈরী। এ পাতার তৈরী ঘরটি দেখতে কেন এসেছেন এমন প্রশ্নের উত্তর দিলেন সাবেক এক বিজিবি কর্মকর্তা নাম তার আব্দুল বাসেদ তিনি বলেন,আমরা ঢাকা মিরপুর থেকে এসেছি এই জায়গাটি খুব ভালো আর বিশেষ  করে পাতার তৈরী ঘরটি  বেশি সুন্দর এটি দেখার জন্য আমাদের মূলত আসা। আর এক ভ্রমণ পিয়াসু স্বপ্না পারভীন  জানান,আমি  আমার  পরিবারের সবাইকে নিয়ে  সিরাজগঞ্জ থেকে শুধু এ ঘরটি দেখার জন্য এসেছি। ছোট একটি বাচ্চা চতুর্থ শ্রেণীর   এর ছাত্র মুরসালিন ইসলাম রোহান জানান ,আমি খুব মজা করছি আর এই ঘরের ভিতর খেলছি আমি এমন ঘর কোনদিন দেখি নাই। আর এক পিকনিক যাত্রী অনন্যা বাসেদ পিংকি জানান ,আমি সবার সাথে পিকনিক এ এসে এ ঘরটি দেখে মুগ্ধ হয়ে গিয়াছি।
ওখানে দেখা যাই শুধু এ ঘরটি না এখানে বাচ্চাদের জন্য রয়েছে খেলার ব্যবস্থা। বিনোদনের জন্য গার্ডেনের ভেতরে রয়েছে পুকুর। পুকুরের কিনারাজুড়ে রয়েছে ফুলের বাগান ও নানা প্রজাতির ফল-ফলাদির গাছ। উপভোগের জন্য রয়েছে আনন্দ নিকেতন, আনন্দ ভুবন, বড় বড় গাছের নিচে বসার চেয়ার-টেবিল। শিশুদের জন্য রয়েছে ট্রেন, স্লিপার, নাগরদোলা, সুইমিংপুল, দোলনা ইত্যাদি। এছাড়াও দেখার মতো আছে মিনি চিড়িয়াখানা। সেখানে রয়েছে হরিণ, খরগোস, কবুতর, বানর, বিদেশি কুকুরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি।পুকুরে ভেসে বেড়াচ্ছে নৌকা, কাঠের রাজহাঁস, মাটির শাপলা। পানির ওপরে দোল খাচ্ছে তিনতলা বাড়ি। আর দেয়ালের মাঝখানে পার্ক। প্রাকৃতিক লাল শাপলা ফুল ও মনোমুগ্ধকর সেতু তো আছেই। এরকম  সব কিছুই পাওয়া যাবে মোহাম্মাদী গার্ডেনে।
কম সময়ে ঘুরতে চাইলে ঢাকার কাছাকাছি অনেক দর্শনীয় স্থানের মধ্যে মোহাম্মদী গার্ডেন অন্যতম। ঢাকার কাছে এত সুন্দর একটি বিনোদন কেন্দ্র আছে, যা না দেখলে কখনোই বোঝা যাবে না। তাই সময় পেলে ঘুরে আসতে পারেন যেকোন ছুটির দিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow