সর্বশেষ সংবাদ

৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৫২০ শিশু

৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল শিশুরা

 

ফকীর শাহ < এশিয়ানবার্তা ডেস্ক> নামাজের প্রতি উৎসাহ দিতে ৫২০ জনকে সাইকেল পুরস্কার দিয়েছে তুরস্কের একটি পৌরসভার কর্তৃপক্ষ।

তুরস্কের বার্তা সংস্থা ইকনার বরাতে জানা যায়, শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ দিতে ৫২০ জনকে সাইকেল পুরস্কার দেয়া হয়েছে। টানা ৪০ দিন ফজরের নামাজ জামাতের সঙ্গে আদায় করায় ওই শিশু-কিশোররা এ পুরস্কার পেয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি তুরস্কের আকশাহর পৌরসভায় রাষ্ট্রীয় তত্ত্বাবধানে ‘চলো মসজিদে যাই, ফজর নামাজে শরিক হই’ নামের এক বিশেষ প্রকল্প চালু করা হয়।

এ প্রকল্পের আওতায় নগরীর ইফতা বোর্ডের সহায়তায় ‘বাইসাইকেল বিতরণ’ এর এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানা যায় বার্তা সংস্থার বরাতে।

আকশাহর পৌরসভা প্রতিনিধি মুহাম্মদ আলিদি, পৌর-মেয়র সালেহ আক্কায়া ও মুফতি আহমদ কারদাশের উপস্থিতিতে শহরের সংস্কৃতি-বিষয়ক কার্যালয় কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় শিশুদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

স্থানীয় কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের এ উদ্যোগের উদ্দেশ্য ছিলো শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে। আল্লাহর বিধান, একত্ববাদ এ সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow