সর্বশেষ সংবাদ

পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

কলকাতা থেকে গৌতম মালিক: শুক্রবার ২৫ মে পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক বাংলাদেশ ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন। ৫ বছর পর বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানকে কেন্দ্র করে জনমানসের উল্লাস রীতিমতো চোখে পড়ার মতো। আগামীকালের অনুষ্ঠানকে ঘিরে বিশ্বভারতী এখন সেজে উঠেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রনে শুক্রবার দুদিনের বাংলা সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দু’দিনের সফরের মাঝেই আগামী শনিবার কলকাতায় আসছেন শেখ হাসিনা।
শনিবার সন্ধ্যেতে কলকাতায় দু’জনে একান্তে বৈঠক করবেন বলে জানালেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন শান্তিনিকেতনে পৌঁছে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন , আমি হাসিনাজিকে খুব ভালোবাসি এবং উনিও আমাকেও খুব ¯েœহ করে। হাসিনা জি আসছেন সঙ্গে ওনার বোন রিহানা আসছেন। এবং আরও মিনিস্টার ও অনেক ক্যাবিনেট মিনিস্টার আসছেন। আমরা খুব খুশি যে তাঁরা আসছেন। আমরা তাদের সবসময় খুব ভালোবাসি। আমাদের এই সম্পর্ক আমাদের এই আন্তরিকতা চিরকাল থাকবে।
আগামীকাল ঐতিহ্যবাহী বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ এপাার-ওপার বাংলার বেশ কিছু গুনীজন।
শুক্রবার বিশ্বভারতীতে বাংলাদেশ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমাবর্তন অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে সাম্মানিক ডিলিট উপাধিতে ভূষিত করা হবে।
অপরদিকে দুই বাংলার রাজনৈতিক মহল মনে করছে, তিস্তা জলবন্টন চুক্তি বাংলাদেশের নির্বাচনের আগে অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু। ভারত বাংলাদেশের মধ্যেকার সম্পর্ক আরও মজবুত করতে এই বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ। এই বৈঠকের জেরে দুই দেশের রাজনৈতিক সহাবস্থান যে ভাল হতে চলেছে তা বলাই বাহুল্য। তাই এই একান্তে বৈঠকের পরে একে অপরের পাশে থাকার বিষয়টি আরও স্পষ্ট হতে পারে এই বৈঠকে থেকেই।
মুখ্যমন্ত্রীর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু তারপরেই ঠিক হয় নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পরই বাংলাদেশ যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্তে বৈঠক করবেন হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Powered by Dragonballsuper Youtube Download animeshow