সর্বশেষ সংবাদ

দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাঃ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ


শাহ্ আলম শাহী,বিশেষ প্রতিবেদক,দিনাজপুর থেকেঃ ক্লাস ও পরীক্ষা বর্জন,প্রতীকি অনশনসহ কর্মরত শিক্ষকদের দাবি-দফা’র আন্দোলনে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এক মাসের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার থেকে আগামী বছরের ৪ জানুয়ারী’২০১৯ বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বেলা ১২টার মধ্যে ছাত্র-ছাত্রী(সকল শিক্ষার্থী)দেও হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।  সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রিজেন বোর্ডেও এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড.প্রফেসর শফিউল আলম।

বিশ্ববিদ্যালয়ে বেতন বৈষম্যের অবসান, ইক্রিমেন্টের সুবিধা বহাল এবং একজন নারী শিক্ষিকাসহ সহকর্মী লাঞ্ছনার ঘটনায় জড়িত রেজিষ্টার,প্রক্টর এবং ছাত্র পরামর্শ ভিভাগের পরিচালককে বহিষ্কারের দাবীতে ১৫ নভেম্বর থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রতীকি অনশন কর্মসূচি শুরু করে পদোন্নতি পাওয়া ৫৭ জন সহকারি অধ্যাপক পদ মর্যাদার শিক্ষক। প্রশাসনিক ভবনের প্রবেশ পথের সিড়িতে কাফনের সাদা কাপড় মাথায় বেঁধে কর্ম দিবসে অবস্থান নিয়ে প্রতীকি অনশন কর্মসূচি করে তারা।

এছাড়াও ছাত্রীকে যৌন নির্যাতনে জড়িত সহকারি অধ্যাপক ড. রমজান আলী এবং সহকারি অধ্যাপক দীপক কুমারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনসহ ৬দফা দাবিতে ৫ নভেম্বর থেকে প্রগতিশীল শিক্ষক ফোরামের ৮২জন সদস্য শিক্ষক প্রশাসনিক ভবনের সামনে ঘন্টাব্যাপি অবস্থান কর্মসূচি পালন করে। এতে সব ক’টি( ১০টি ) অনুষদে ক্লাশ ও পরীক্ষা অনির্র্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যায়। একাংশ শিক্ষার্থীও এ আন্দোলনে অংশ নেয়। এতে অঢ়ল হয়ে পড়ে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কায়ক্রম। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow