সর্বশেষ সংবাদ

আজ সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি

 

এশিয়ানবার্তা: ওয়েস্ ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ শুক্রবার অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সবুজ গ্যালারির এই মাঠে দুপুর ১টায় ম্যাচ শুরু হবে।

গত ৯ নভেম্বর প্রথম ম্যাচে ৫ উইকেটের বড় ব্যবধানে জয়ের পর দ্বিতীয় ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যায় বাংলাদেশ। ফলে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে দুই শিবিরেই। সিরিজের শেষ ম্যাচটি সিলেটবাসীর কাছে সবচেয়ে বেশি গুরুত্ব বহন করছে। এই ম্যাচ দিয়ে তাদের স্টেডিয়ামের ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে। অপরদিকে এই স্টেডিয়াম থেকেই টাইগার দলপতি মাশরাফি বিন মোর্তুজার ওয়ানডে ক্রিকেটে যবনিকাপাত ঘটবে। সেটা নির্ভর করছে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার উপর।

তবে সিরিজের শেষ ম্যাচটি কিন্তু রাঙাতে চান লাল-সবুজের ওরা ১১ জন। দুর্দান্ত পারফরম করে সিরিজ জয় করাই তাদের স্বপ্ন। দলপতি মাশরাফি তো বলেই ফেলেছেন, শুরুর মতোই বছরের শেষ ওয়ানডে ম্যাচটিও শেষ করতে চাই। তিনি এও বলেছেন, একজন-দুইজন নয়, সবাইকে ব্যাটে বলে জ্বলে উঠতে হবে। তাহলেই ক্যারিবীয়ানদের হারোন সম্ভব। চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৮টি ওয়ানডে খেলে ১২ জয় বাংলাদেশ।
তাতে জয়ের হার ৬৬.৬৬ ভাগ। ক্যারিবীয়ানদের বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচে জিততে পারলে সেটা গিয়ে দাঁড়াতো ৭০-এ। তাতে করে সফলতম বছরের তালিকায় শীর্ষ তিনে জায়গা করে নিতে পারতো ২০১৮। সেটা না হলেও অসুবিধা নেই। কেননা ১২ জয়ে ৬৬.৬৬ ভাগ নিয়ে ইতোমধ্যেই শীর্ষ তিনে বাংলাদেশের ২০১৮ সাল।

ওদিকে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েলও উত্তেজনা ছড়াচ্ছেন ভাগ্য নির্ধারিত ম্যাচ নিয়ে। সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের সামনে তাদের অসহায় মনে হলেও দ্বিতীয় ম্যাচে জিতে তারা শক্তির জানান দিয়েছেন।

সিরিজে সমতা এনে এবার তেঁতে আছেন সিরিজের মুকুটটি জয় করতে। রোভম্যান পাওয়েল এখনও বলছেন, বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। এই প্রতিপক্ষকে হারানো আগে কঠিন মনে হলেও দ্বিতীয় ম্যাচ জয়ের পর ক্যারিবীয়ানদের আত্মবিশ্বাস তুঙ্গে। আমি বিশ্বাস করি দ্বিতীয় ম্যাচের পারফরমেন্স ধরে রাখতে পারলে সিরিজ অবশ্যই আমাদের হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow