সর্বশেষ সংবাদ

বাঁচা মরার লড়াইয়ে মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়া (দেখুন সরাসরি)

এশিয়ানবার্তা: বাঁচা মরার লড়াইয়ে বিপিএলের ৩৯তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি সাকিবের ঢাকা। আজ জিতলেই প্লে-অফে যায়গা পাবে ডায়নামাইটস। এরই মধ্যে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই ম্যাচে টসে জিতে ​​​​​ফিল্ড নিয়েছেন ডাইনামাইটস অধিনায়ক সাকিব। আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ধ্বসে পড়ে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রান তোলে কুমিল্লা। জবাবে জয়ের জন্য সাকিবদের দরকার ১২৮ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকার সংগ্রহ ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৯ রান। অপরাজিত আছেন সুনীল নারাইন (১২) ও কাইরন পোলার্ড (৩)।

প্রথম ইনিংসে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল কুমিল্লা। দুই ওপেনার তামিম ও এভিন লুইস মিলে গড়েন ৩৮ রানের জুটি। তবে এই জুটি ভেঙে দেন সুনীল নারাইন। তার করা বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৮ রানে ফেরেন এভিন লুইস। এরপর দলীয় ৪৫ রানে এনামুল হককে শূন্য হাতে ফেরান রুবেল হোসেন। তার করা বলে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর দলীয় ৫২ রানে তামিমকে ফেরান শুভাগত হোম। তার বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২০ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেন তামিম। তাতেই ধ্বস নামে কুমিল্লার ব্যাটিং লাইনআপে। এরপর অধিনায়ক ইমরুল কায়েস ৭, শামসুর রহমান ২ রানে ফেরেন। পরের উইকেটে থিসারা পেরেরাকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করলেও দলীয় ৮৩ রানে ব্যক্তিগত ১৮ রানে ফেরেন শহীদ আফ্রিদি। এরপর দুই রানের ব্যবধানে ফেরেন সাইফউদ্দিন (২)। আর দলীয় ৮৭ রানে ফেরেন পেরেরা (৯)।

এরপর মেহেদী হাসানকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করেন ওয়াহাব রিয়াজ। তবে দলীয় ১০৮ রানে তাকে ফেরান রুবেল হোসেন। ১১ বলে ২ ছক্কায় ১৬ রানের ইনিংস খেলে থারাঙ্গার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। শেষ উইকেটে মেহেদী হাসান ২০ রানে আউট হলেও মোশাররফ হোসেন ৪ রানে অপরাজিত থাকেন।

উল্লেখ্য, এর আগের ম্যাচে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ১১ রানে পরাজিত হওয়ার পর প্লে অফে যাওয়ার সমীকরণটি কিছুটা কঠিন হয়ে দাঁড়ায় সাকিবদের। শেষ চারে যেতে হলে আজকেরটি সহ হাতে থাকা আরেকটি ম্যাচেও জয় পেতে হবে তাদের। ডাইনামাইটসদের ঠিক আগের অবস্থানে ১২ ম্যাচে ৬ জয় নিয়ে চতুর্থতে আছে মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। আজ জয় পেলে মিরাজদের সমান পয়েন্ট অর্জন করবে সাকিবরা। আর শেষ ম্যাচে পরাজিত হলে সেক্ষেত্রে রান রেটের বিচারে যারা এগিয়ে থাকবে তারা শীর্ষ চারে জায়গা করে নিবে।

ঢাকা ডায়নামাইটস স্কোয়াডঃ-

সাকিব আল হাসান (অধিনায়ক), শুভাগত হোম, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজীব, নাঈম শেখ, মোহর শেখ অন্তর, সুনিল নারাইন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাজাই, অ্যান্ড্রু বির্চ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াডঃ-

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, শোয়েব মালিক, অাসেলা গুনারত্নে, লিয়াম ডসন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়া-উর রহমান, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ, সঞ্জিত সাহা, এভিন লুইস, ওয়াকার সালাম খেইল, আমের ইয়ামিন, ওয়াহাব রিয়াজ।

খেলাটি সরাসরি দেখুন……..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow