সর্বশেষ সংবাদ

এলপিজি প্রকল্পে ৩৮০ কোটি টাকা ঋণ চুক্তি স্বাক্ষর

এশিয়ানবার্তা: বেসরকারি প্রতিষ্ঠান জেএমআই গ্রুপের এলপিজি প্রকল্পে ৩৮০ কোটি টাকা সিন্ডিকেট ঋণ চুক্তি স্বাক্ষর করা হয়েছে। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সঙ্গে এ সিন্ডিকেট ঋণে যুক্ত হয়েছে অগ্রণী ব্যাংক, এনআরবি ব্যাংক, উত্তরা ফাইন্যান্স এবং সৌদি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কোম্পানি (সাবিনকো)। দেশে এই প্রথমবারের মতো এলপিজি প্রকল্পের জন্য এ ধরনের বড় সিন্ডিকেট ঋণ দেওয়া হচ্ছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে এ প্রকল্পের প্ল্যান্টটি স্থাপিত হবে অনুষ্ঠানে জানানো হয়েছে।

রোববার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঋণ চুক্তি চুক্তি সই করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন– বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিশেষ অতিথি ছিলেন অগ্রণী বাংকের চেয়ারম্যান জায়েদ বখত, এমটিবির চেয়ারম্যান হেদায়েতুল্লাহ, জেএমআই গ্রুপের এমডি আবদুর রাজ্জাক, এমটিবির এমডি ও সিইও আনিস এ খান, অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও মোহাম্মদ শামস-উল ইসলাম, এনআরবি ব্যাংকের এমডি ও সিইও মেহমুদ হোসেন, সাবিনকোর এমডি কাজী শাইরুল হাসান, উত্তরা ফাইন্যান্সের এমডি ও সিইও এসএম শামসুল আরেফিন প্রমুখ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই এলপি গ্যাসের চাহিদা বুঝে বাজার বাড়ানোর পরিকল্পনা করি। আমরা এখন এর দাম নিয়ন্ত্রণের চিন্তা করছি। এজন্য একটি নীতিমালা করা হচ্ছে। নীতিমালা অনুযায়ী সব পরিচালিত হবে। তিনি আরও বলেন, দেশে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে। এখন সাশ্রয়ী ও নিরবচ্ছিন্ন জ্বালানি কীভাবে দেওয়া যায় সেই চেষ্টা করাই আমাদের প্রধার লক্ষ্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow