সর্বশেষ সংবাদ

রাজশাহীতে পর্দা নামলো আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের

মঈন উদ্দীন: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে পর্দা নামলো ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের। মঙ্গলবার রাতে নগরভবন গ্রিনপ্লাজায় উৎসবের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবের সমাপনী দিনে ছিলো গণহত্যা ও ২৫ মার্চ বিষয়ক প্রদর্শনী, স্বাধীনতা দিবসের আলোচনা সভা, পুরস্কার বিতরণ, নৃত্য, সংগীত
সমাপনীতে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপিত হবে। এ উদযাপনের প্রস্তুতি হিসেবে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হলো। আগামীতে আবারও ১০ দিনব্যাপী সাংস্কৃতিক উদযাপন করা হবে। আর মুজিববর্ষে বছরব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। সাংস্কৃতিক কর্মকা-ের মাধ্যমে সব অপশক্তিকে রুখে দেওয়া সম্ভব।
সম্মানিত অতিথির বক্তব্যে লেখক, শিক্ষা ও ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে গণহত্যার স্মৃতিচিহ্ন মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। গণহত্যা নিয়ে অনেক রাজনীতি হয়েছে। গণহত্যা নিয়ে রাজনীতির পরম্পরায় সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং তার চার সহচরকে হত্যা করা হয়েছে।
রাজশাহীর প্রশংসা করে তিনি বলেন, আমি দেশের অনেক অঞ্চল ঘুরেছি। সব শহরের মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে রাজশাহীকে। আমি মানুষের কাছে জানতে চেয়েছি এমন পরিচ্ছন্ন শহর কে গড়েছেন? সবাই বলেছেন মেয়র লিটনের কথা। উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ভাষাসৈনিক আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরেক সম্মানিত অতিথি ছিলেন কবি আসাদ মান্নান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উৎসব উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক ও সদস্য সচিব কবি আরিফুল হক কুমার।
১০ দিনের এ উৎসবে রবীন্দ্র, নজরুল, আধুনিকসহ বিভিন্ন ধরনের সংগীত, আবৃত্তি, নৃত্য, বাউল গান, লোকসংগীত, লালনগীতি, ভাওয়াইয়া, গীতি নৃত্যনাট্য, গম্ভীরা, বারোসিয়া, আলকাপ, পথনাটক, গীতি আলেখ্য, সংযাত্রাসহ নানা মনোমুগ্ধকর আয়োজন ছিলো। গ্রিনপ্লাজা চত্বরে একইসঙ্গে চলমান ছিলো বইমেলা।

রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু

মঈন উদ্দীন, রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলায় রেল লাইন পার হওয়ার ট্রেনে কাটাপড়ে হাবিবুর রহমান (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার দুপুরের দিকে উপজেলার হলিদাগাছী (সারদা) রেল স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিবুর রহমান দুর্গাপুর উপজেলার কাঠালবাড়িয়া এলাকার বাসিন্দা বলে নিশ্চিত করেছেন তার মেয়ে জামাই রুবেল হোসেন। হলিদাগাছী (সারদা) রেল স্টেশনের মাস্টার লুৎফর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি বুধবার দুপুরের দিকে সারদা রেল স্টেশন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় হাবিবুর রহমান নামের এক ব্যাক্তি রেল লাইনের উপর পড়ে যায়। এ সময় ট্রেনের চাকায় ওই ব্যাক্তির দুটি পা শরীর থেকে বিছিন্ন হয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান হাবিবুর রহমান। পরে মেয়ে জামাই রুবেল এসে তার পরিচয় নিশ্চিত করেন।
নিহতের মেয়ে জামাই রুবেল হোসেন বলেন, আমার শ্বশুর আমাদের বাড়ি নন্দনগাছী আসছিলেন। রেল লাইন পার হওয়ার সময় হয়ত তার মাথা ঘুরে ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে লাইনের ওপর পড়ে যান তিনি। এতে তার শরীর থেকে দুটি পা বিছিন্ন হয়ে যায়। ঘটনাস্থলেই তিনি মারা যান।

রাজশাহীতে পদ্মায় নৌকা ডুবে একজন নিখোঁজ

মঈন উদ্দীন, রাজশাহী : রাজশাহীর পদ্মায় নৌকা ডুবে একজন নিখোঁজ হয়েছেন। তার নাম জামিল উদ্দীন (৩৫)। তিনি গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের ভূবনপাড়া গ্রামের ফিরোজ ঘোষের ছেলে। মঙ্গলবার বিকালে গোদাগাড়ী উপজেলা সদরের ভগবন্তপুর হাটপাড়া খেয়াঘাটের সামনে এ নৌকাডুবির ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের স্টেশন অফিসার শহিদুল ইসলাম জানান, বিকালে একটি নৌকা চর আষাড়িয়াদহ থেকে ৬-৭ জন যাত্রী নিয়ে গোদাগাড়ীর হাটপাড়া আসছিল। পথে ঝড়ের কবলে নৌকাটি নদীতে ডুবে যায়। এ সময় অন্যরা সাঁতরে তীরে এলেও নিখোঁজ হন জামাল।
খবর পেয়ে বিকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধারে পদ্মা নদীতে অভিযান শুরু করে। সন্ধ্যা পর্যন্ত না পেয়ে তারা ফিরে আসে। এরপর বুধবার সকাল থেকে আবার অভিযান শুরু হয়। তবে দুপুর পর্যন্ত নিখোঁজ ব্যক্তির সন্ধান মেলেনি। তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

রাজশাহীতে পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৩২

মঈন উদ্দীন, রাজশাহী: রাজশাহীতে পুলিশ অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেফতার করেছে। এসময় গ্রেফতারকৃতদের থেকে মানদকদ্রব্যও উদ্ধার করে। বুধবার নগর পুলিশের মূখপাত্র ও অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আরএমপির থানাগুলো ও ডিবি পুলিশের মধ্যে বোয়ালিয়া মডেল থানা ১১ জন, রাজপাড়া থানা ১ জন, চন্দ্রিমা থানা জন, মতিহার থানা ৪ জন, কাটাখালি ও বেলপুকুর থানা ৪ জন, শাহমখদুম ও পবা থানা ২ জন, কাশিয়াডাঙ্গা থানা ৫ জন, কর্ণহার থানা ২ জন, দামকুড়া থানা ১ জনকে আটক করে। যার মধ্যে ১৭ জন ওয়ারেন্টভূক্ত আসামী, ২ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow