সর্বশেষ সংবাদ

সরকার ছাত্রদের আন্দোলন থেকে বিরত থাকার কথা দিয়েছিল,তারা সেই কথা রাখে নাই: খন্দকার মোশাররফ

 

এশিয়ানবার্তাবি: এনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার ছাত্রদের আন্দোলন থেকে বিরত থাকার জন্য যে কথা দিয়েছিল। তারা সেই কথা রাখে নাই। তাই সেই জন্যই নিরাপদ সড়কের দাবিতে যে ছেলেটি রাস্তায় নেমেছিল, তাকে জীবন দিতে হয়েছে। আমরা এই আন্দোলনের পুর্নসমর্থন জানাচ্ছি। এবং সরকারকে ছাত্রদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহবান জানাচ্ছি।

৩)বুধবার (২০মার্চ) রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির (ডি আর ইউ) ভবনের তৃতীয় তলায় স্বাধীনতা হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে সুচিকিৎসা ও মুক্তির দাবিতে’ প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

৪)মোশাররফ বলেন, এই সরকার জনগণের সরকার নয়। ফ্যাসিবাদী সরকার তাই তারা যা বলে তা করে না। আর এজন্যই সড়কে অস্বাভাবিক ঘটনা ঘটছে। ডাকসু নির্বাচন, জাতীয় নির্বাচন সকল ক্ষেত্রেই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। অস্বাভাবিক সরকারের আমলে অস্বাভাবিক ঘটনা অতি স্বাভাবিক। তবে এই অস্বাভাবিক ঘটনা বেশিদিন চলতে পারে না।

৫)খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, সুচিকিৎসার জন্য হলেও বেগম জিয়ার মুক্তি প্রয়োজন। তার মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে আরও শক্তিশালী মজবুত করে লড়াইয়ে নামতে হবে।এই লড়াই শুধু খালেদা জিয়াকে মুক্তি জন্য নয়। এই লড়াই হবে বাংলাদেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠার লড়াই।

৬)প্রধানমন্ত্রীর দেওয়া এক বক্তব্যের সমালোচনা করে মোশারফ বলেন, ইতিহাস দেখেন, স্বাধীনতার পরে যে নির্বাচন হলো সেখানে মাত্র ৬ জন বিরোধী দলকে রেখে, সব তারা লুট করে নিয়ে গেছে। সেই লুট হয়েছিল দিনে আর এবার ২০১৮ সালে লুট হয়েছে ভোটের আগের দিন রাতে। অতীতে সেই ছয়জনকে ও তারাসহ করতে পারেনি।একদলীয় বাকশাল কায়েম করেছে। সকল সংবাদ পত্র বাতিল করে দিয়েছিল শুধু মাত্র চারটি সংবাদপত্র। জনগণের ভোটের সেই অধিকার কে হত্যা করেছে বাকশাল কায়েম এর মধ্য দিয়ে। আর জি ও রহমান সেই একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে গেছেন।

৭) গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে বিএনপির কাছে বিরাট একটা সুযোগ চলে আসছে জানিয়ে তিনি বলেন, অনেকে আমাদের হতাশ মনে করছেন তবে আমরা হতাশ নই আমরা হতবাক। আমাদের এই হতবাক কাটিয়ে ওঠার জন্য আমাদের দলকে পুনর্গঠন সহ নানা প্রক্রিয়ায় দলকে শক্তিশালী করার প্রক্রিয়া চলছে। আমাদেরকে প্রস্তুত হতে হবে। আন্দোলন ছাড়া কোন বিকল্প নাই। আরেকটি সংগ্রাম ছাড়া এর কোন বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow