সর্বশেষ সংবাদ

কোটালীপাড়াবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ডাঃ এস বি জয়

গোপালগঞ্জ প্রতিনিধি ঃএসো হে বৈশাখ.
আজ পহেলা বৈশাখ, বাংলা নববর্ষ। বাঙালি সংস্কৃতির প্রধান উৎসব। প্রাণে প্রাণ মেলানোর উৎসব। জীর্ণ পুরনোকে ভাসিয়ে দিয়ে নতুন করে যাত্রা শুরুর দিন। ধর্ম, বর্ণ, শ্রেণী নির্বিশেষে সবার উৎসবমুখর হয়ে ওঠার দিন।
বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে কোটালীপাড়াবাসীকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন শেড গ্রুপের সম্মানিত চেয়ারম্যান ডা: এস.বি. জয় (সঞ্জয়)। কোটালীপাড়া উপজেলা তরুন সমাজের অহংকার তরুন এই নেতা নববর্ষের আনন্দ ভাগ করে নিচ্ছেন সর্বস্তরের লোকজনের মধ্যে। ধর্ম-বর্ন নির্বিশেষে সবাইকে এক হয়ে আগামী সুন্দরের প্রত্যাশা নিয়ে তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উপজেলা বাসীর ভালবাসাই তার আগামীর পথ চলার অনুপ্রেরনা।
যুবলীগের রোল মডেল, সাবেক ছাত্র নেতা, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ এস,বি,জয়(সঞ্জয়) নববর্ষ উপলক্ষে সবার উদ্দেশ্যে বলেন,  কবির ভাষায় আজ নব আনন্দে জাগুক প্রাণ। নতুন সূর্যের সামনে বাঙালি আজ প্রণতি রাখবে “জীর্ণপুরাতন যাক ভেসে যাক, মুছে যাক গ্লানী’/তাপস নিঃশ্বাস বায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে’’ বাঙালি সংস্কৃতির এক অসাধারণ ব্যঞ্জনা নিয়ে আমাদের দুয়ারে এবারের নববর্ষ সমুপস্থিত। প্রাণে প্রাণে হিল্লোল জাগাতে, মনে-মনে ঐকতান রচনা করতে আর মানুষে মানুষে বিভেদ ঘুচাতে নববর্ষ নব চেতনায় স্নাত করে সবাইকে। সেই কাকডাকা ভোরে পূর্ব দিগন্তে বছরের প্রথম দিনের সূর্যোদয়ের অপেক্ষায় বাঙালি চিত্ত অধীর হয়। আর সে সূর্য অতি সন্তর্পণে বসন্তের শেষ দিবসের কুহেলিকা ভেদ করে ১লা বৈশাখে তার হাসিরচ্ছটায় বাঙলার প্রকৃতিতে তার নবীন রূপ-রস-গন্ধ সুধা কানায় কানায় পূর্ণ করে তোলে। নববর্ষ আমাদের জাতীয় উৎসব। এটি ধর্ম বা সম্প্রদায়নির্ভর কোনো অনুষ্ঠান নয়। এটি সব শ্রেণীর, সব গোত্রের সব অঞ্চলের সব স্তরের বাঙালির জাতীয় উৎসব। এই উৎসবের মূল বাণী হলো নতুন বছরে আমার আনন্দটুকু সবার আনন্দ হোক, আমার শুভটুকু সকলের শুভ হয়ে উঠুক। সবার সঙ্গে আমার যোগ হোক প্রীতিময়, হোক গভীরতর। এই শুভ কামনা বাঙালি শুধু সকল বাঙালির জন্য কামনা করেনা, কামনা করে সকল মানুষের জন্য। নববর্ষ আমাদের সংস্কৃতিকে আমাদের সভ্যতাকে আমাদের ভেতরকার সত্যিকারের মানুষটিকে তথা মনুষ্যত্বকেই সকলের সামনে উঁচু করে মেলে ধরে। ১৪২৬ সালের শুভাগমনকে ঘিরে সমস্ত উৎসব আয়োজন আনন্দময় হোক, নির্বিঘ্ন হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow