সর্বশেষ সংবাদ

ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী আবারও মেতে উঠলেন ফুটবল উৎসবে

  • এশিয়ানবার্তা: দক্ষিণ কানিয়ালখাটা সরকারী প্রাথমিক স্কুলকে হারিয়ে সিলেটের হরিপুর স্কুলের কিশোররা বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতেছে।
  • একইদিন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের শিরোপা ঘরে তুলেছে ময়মনসিংহের পাঁচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কিশোরীরা।

আক্তারুজ্জামান : ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী আবারও মেতে উঠলেন ফুটবল উৎসবে। কিশোর-কিশোরীদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি উপভোগ করেন কৈশোরের দুরন্তপনা। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ এবং ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ বালক ও বালিকা দুই বিভাগের ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে এ টুর্নামেন্টের পর্দা নেমেছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এ প্রতিযোগীতার শিরোপা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন বিকাল ৪টার পরে মাঠে আসেন প্রধানমন্ত্রী। এরপর মাঠে বসেই বেশকিছু সময় খেলা উপভোগ করেন তিনি। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের খেলোয়াড়রাই জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের সুনাম অর্জন করছে। ফুটবলে মেয়েরা আজ আন্তর্জাতিক সম্মান বয়ে আনছে। ফুটবলের এত বড় আয়োজন পৃথিবীর ইতিহাসে এই প্রথম।

দেশে ফুটবলের উন্নয়ন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, গ্রামের ছেলে-মেয়েদের খেলাধুলা করার জন্য প্রত্যেক উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করে দিচ্ছি।

ফুটবলের সঙ্গে প্রধানমন্ত্রীর পরিবারের ঘনিষ্ঠতা অনেক বেশি ছিল উল্লেখ বরে তিনি বলেন, ফুটবল বাংলাদেশের মানুষের অত্যন্ত জনপ্রিয় খেলা। আমি ফুটবল পরিবার থেকেই উঠে এসেছি। আমার দাদা, বাবা ফুটবল খেলতেন এবং খেলা দেখতে পছন্দ করতেন। আমার ভাই শেখ কামাল এবং শেখ জামালও ফুটবল খেলতেন। আমার নাতি-পুতি, জয়ের মেয়ে, রেহানার ছেলে-মেয়ে সবাই ফুটবল খেলে।

চ্যাম্পিয়ন দল হিসেবে হরিপুর স্কুল ও ময়মনসিংহের পাঁচরুখী প্রাথমিক বিদ্যালয়কে নগদ তিন লাখ এবং রানার্সআপ দল হিসেবে দক্ষিণ কানিয়ালখাটা স্কুল ও টেপুরগাড়ি বিকে সরকারী প্রাথমিক বিদ্যালয়কে দুই লাখ টাকা প্রাইজমানি তুলে দেন প্রধানমন্ত্রী।
বালক বিভাগের সেরা ফুটবলার নির্বাচিত হন দক্ষিণ কানিয়ালখাটা সরকারী প্রাথমিক স্কুলের আনিসুল ইসলাম সূর্য। বালিকা বিভাগের সেরা হন চ্যাম্পিয়ন দলের লিভা আখতার।

টুর্নামেন্টে বিজয়ী, রানার্সআপ, তৃতীয় স্থান অর্জনকারী দলের খেলোয়াড়দের এবং এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব খেলোয়াড়কে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সারাদেশব্যাপী বিশাল পরিসরের ফুটবল আয়োজন করায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow