সর্বশেষ সংবাদ

রাজশাহীর বাগমারায় ধানক্ষেত থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার

মঈন উদ্দীন: রাজশাহীর বাগমারা উপজেলায় কামরুল ইসলাম (২৮) নামের এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড়বিহানালী ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের বিলসুতি মাঠের ধানক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। কামরুল একই উপজেলার আমবাড়িয়া গ্রামের চয়েন উদ্দীনের ছেলে। তিনি পেশায় একজন দাদন ব্যবসায়ী। ব্যবসায়িক দ্বন্দ্বে এ হত্যাকা- ঘটতে পারে বলে ধারণা পুলিশের। এ ঘটনায় রঞ্জু ইসলাম (৪৮) নামে আরেক দাদন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।
বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, সকালে বিলসুতি এলাকার মেঠো রাস্তায় মোটরসাইকেল পড়ে থাকতে দেখে স্থানীয় কয়েকজন কৃষক। পরে তারা এর পাশের ধানক্ষেতে কামরুলের লাশ দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠায়। ওসি বলেন, লাশের সুরতহাল দেখে ধারণা করা হচ্ছে- তাকে ধারালো ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে। হত্যাকা-ের ঘটনায় রঞ্জু নামে তার ব্যবসায়িক পার্টনারকে গ্রেফতার করে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ‘এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে, দাদন ব্যবসা নিয়ে তার ব্যবসায়িক পার্টনারদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্ব থেকে তাকে হত্যা করা হতে পারে। তদন্ত শেষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে’ বলেন তিনি।

রাজশাহীর দুর্গাপুরে পুকুর
খননে মিললো বিষ্ণু মূর্তি
মঈন উদ্দীন: রাজশাহীর দুর্গাপুরে পুকুর খনন করতে গিয়ে সাড়ে ২৬ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি পাওয়া গেছে। স্থানীয়রা বলছেন, এটি কষ্টিপাথরের তৈরি। বুধবার সকাল ৭টার দিকে বড়ইল গ্রামে পুকুর খননের সময় কালোপাথরের এ মূর্তিটি পাওয়া যায়।
খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লিটন সরকার ওই গ্রামে গিয়ে মূর্তিটি উদ্ধার করে দুর্গাপুর থানা পুলিশের হেফাজতে দেন। রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব জানান, গ্রামের জেহের সরকার নামের এক ব্যক্তির পুকুর খননের সময় মূর্তিটি পান শ্রমিকরা। ৩০ ইঞ্চি উচ্চতার এ মূর্তির ওজন সাড়ে ২৬ কেজি। মূর্তি উদ্ধারের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। আদালতের নির্দেশনা পাওয়া গেলে সেটি জাদুঘরে হস্তান্তর করা হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

রাজশাহীতে নানান কর্মসূচিতে
মুজিবনগর দিবস পালন
মঈন উদ্দীন: রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটি উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামী লীগসহ প্রতিটি ওয়ার্ডের দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সকাল থেকে প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণগুলো প্রচার করা হচ্ছে। সকাল ১০টায় মহানগরের কুমারপাড়ার দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় জাতির জনকসহ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগসহ বিভিন্ন সংগঠন সকাল থেকে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, পদযাত্রা, নিরবতা পালন, দোয়া ও সভা করছে।

রাজশাহীতে বজ্রপাতে
ট্রাকচালকের মৃত্যু
মঈন উদ্দীন: রাজশাহীর চারঘাটে বজ্রপাতে হেবল আলী (৫৫) নামে এক ট্রাক চালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খুদির বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডলার (৩৫) নামে আরেকজন ভ্যানচালক আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত হেবল চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের সরদারপাড়া গ্রামের মৃত মরু সরদারের ছেলে। আহত ভ্যান চালক ডলার খুদির বটতলা এলাকার আবুল কাশেমের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ি থেকে তারা দুই জন খুদির গ্রামের বটতলা বাজারে চা পানের জন্য যাচ্ছিলেন। পথে বজ্রপাতের ঘটনায় ট্রাক চালক হেবল ঘটনাস্থলেই মারা যান। আহত হন তার সাথে থাকা ভ্যান চালক ডলার। বজ্রপাতের পর স্থানীয়রা তাদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।কর্তব্যরত চিকিৎসক হেবলকে মৃত ঘোষণা করেন। ডলারকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

রাজশাহীর একটি মার্কেটে আগুন
মঈন উদ্দীন : রাজশাহী নগরীর মালোপাড়া এলাকায় একটি মার্কেটে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে সমবায় মার্কেটের সামনে নোহা মেটালিক এ আগুন লাগে। পরে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে করে ফায়ার সার্ভিস। তবে পুড়ে যায় বেশকিছু মালামাল।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে হঠাৎ ওই মার্কেটে আগুন জ্বলতে দেখা যায়। এরপর স্থানীয়রা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। নগরীর বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ বলেন, আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা গেছে। ফলে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

বাগমারায় আ.লীগের উদ্যোগে
মুজিবনগর দিবস পালিত
মঈন উদ্দীন : রাজশাহীর বাগমারায় উপজেলা আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। বুধবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকুর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচী শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহচর জাতীয় চার নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow