সর্বশেষ সংবাদ

ঝিনাইদহ শহরকে মুক্ত করতে জেলা ট্রাফিক পুলিশের ব্যাপক অভিযান

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
বৃহস্পতিবার ঝিনাইদহে দ্বিতীয় দিনের মতো অর্ধ-শতাধিক গাড়ির হাইড্রোলিক হর্ণ অপসারণ করেছে ট্রাফিক বিভাগ। দিনব্যাপী ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের বিসিক শিল্পনগরী এলাকায় অভিযান চালিয়ে অর্ধ-শতাধিক হর্ণ জব্দ করা হয়। ঝিনাইদহ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর সালাহউদ্দিন জানান, শব্দ ও পরিবেশ দূষণ থেকে ঝিনাইদহ শহরকে মুক্ত করার জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে সকালে অভিযান চালানো হয়। এসময় ট্রাক, পিকআপ, বাস ও থ্রিহুইলার থেকে এসব হাইড্রোলিক হর্ন খুলে নেওয়া হয়। এসময় ফিটনেস বিহীন যানবাহনের মামলা দেওয়া হয়। অভিযানে ট্রাফিক ইন্সপেক্টর কাজী হাসানুজ্জামান, মাজহারুল ইসলাম, গৌরাঙ্গ পাল, সার্জেন্ট নুরুজ্জামান ও এটিএসআই আসাদ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহের হোটেল রেষ্ট্রুরেন্ট ও ফুটপাতে গজিয়ে ওঠা ফাস্টফুডের দোকানগুলোতে আমরা কি খাচ্ছি ? তা কি দেখার কেউ নেই !
ঝিনাইদহ শহরের সিদ্দিক ব্রেড এন্ড কনফেকশনারিতে ছুঁচো, মুচলেকা দিয়ে রক্ষা !
জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহ শহরের সিদ্দিক ব্রেড এন্ড কনফেকশনরিতে ছুঁচোর উপস্থিতি পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ঝিনাইদহ। গতকাল ঝিনাইদহ চেম্বার ও দোকান মালিক সমিতির উপস্থিতিতে পরিচালিত অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যপন্য উৎপাদন ও উৎপাদনস্থলে ছুঁচোর উপস্থিতি দেখতে পায়। এ সময় জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল ও জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মনোয়ারুল হক মন্টুসহ চেম্বার নেতারা উপস্থিত ছিলেন। অভিযানকালে সিদ্দিক ব্রেড এন্ড কনফেকশনরির মালিক সিদ্দিকুর রহমান আগামী ২২ এপ্রিলের মধ্যে ছুঁচো নিধন করে রান্নার জায়গা নতুন করে নির্মানের অঙ্গীকার করেন। ব্যার্থ হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ববে। বৃহস্পতিবার দুপুরে খবরটি নিশ্চত করে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, তাকে উন্নত পরিবেশে খাবার তৈরী করার সুযোগ দেওয়া হয়েছে। এটা করতে তিনি ব্যার্থ হলে প্রচলিত আইনে ব্যাবস্থা গ্রহন করা হবে। এদিকে ঝিনাইদহের হোটেল রেষ্ট্রুরেন্ট ও ফুটপাতে গজিয়ে ওঠা ফাস্টফুডের দোকানগুলোতে আমরা কি খাচ্ছি তা দেখার কেও নেই। পৌরসভা ও জেলা স্বাস্থ্য বিভাগের স্যানিটারি ইন্সপেক্টরসহ সংশ্লিষ্ট বিভাগের উদাসিনতার কারণে বাসি পঁচা ও ময়লাযুক্ত খাবার খেয়ে যাচ্ছে মানুষ। জেলার ৬ উপজেলা ও বাজারঘাটের হোটেলগুলোতে ঢুকলে নাকে উৎকট গন্ধ আসে। মশা, মাছি এমনকি ছুঁচোর আনাগোনা খাবারের পাত্রে। সেই পাত্রে বানানো হচ্ছে সিঙ্গাড়া, ছমোচা, চপ, পিয়াজু, জিলাপি, মোগলাই পরাটা ও মুরগী ফ্রাই। পুরাতন ডিসি কোর্টের আশেপাশে ফুটপাতে গজিয়ে উঠেছে চিংড়ি ও মুরগী ফ্রাইয়ের ভ্রাম্যমান দোকান। সন্ধ্যা লাগলে এ সব দোকানে প্রচন্ড ভিড় লক্ষ্য করা যায়। এ সব দোকানে আমরা কি খাচ্ছি তা নিয়ে যেন কারো মাখা ব্যাথা নেই। খাবারগুলো ঢেকে না রাখার কারণে বাতাসে ধুলাবালি ও মাছি বসছে। সেই খাবার খেয়ে মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছে।

ঝিনাইদহে উত্তম কাজের স্বীকৃতি হিসাবে সার্জেন্ট মোস্তাাফিজুর রহমানকে আবারো নগদ অর্থ ও ক্রেস্ট পুরস্কার
জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত মাসিক কল্যান সভায় মার্চ/২০১৯ মাসে উত্তম কাজের স্বীকৃতি স্বরূপ ঝিনাইদহ জেলার বিভিন্ন ইউনিটের সেরা অফিসারদের মধ্যে নগদ অর্থ ও ক্রেস্ট সহ বিভিন্ন প্রকার পুরস্কার তুলে দেয়া হয়েছে। এ সময় উত্তম কাজের স্বীকৃতি হিসাবে সার্জেন্ট মোস্তাাফিজুর রহমানকে নগদ অর্থ ও ক্রেস্ট পুরস্কার হিসাবে তার হাতে তুলে দেন ঝিনাইদহ জেলার পুলিশ সুপার জনাব মোঃ হাসানুজ্জামান পিপিএম। তিনি এর পুর্বে উত্তম কাজের পুরুষ্কার পেয়েছেন একাধিকবার। পুরস্কার পাওয়ার পর এ বিষয়ে সার্জেন্ট মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, এ পুরস্কার আমার কাজের গতিকে আরো তরান্বিত করবে, তাছাড়া আমি সারা জিবন সত্য ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে চায়।

ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থানে সড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে জমজমাট বালির ব্যবসা, নষ্ট হচ্ছে পরিবেশ
জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থানে সড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে জমজমাট বালির ব্যবসা। এতে নষ্ট হচ্ছে পরিবেশ। সেই সাথে দুর্ভোগ বেড়েছে সড়কে চলাচলকারী সাধারণ মানুষের। ব্যবসায়ীদের যত্রতত্র বালি রাখার কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা। শহর ঘুরে দেখা যায়, মশিউর রহমান সড়কে পাগলা কানাই মোড় এলাকা, হামদহ, পুলিশ লাইনস এলাকায় সড়কের জায়গা দখল করে বালির ব্যবসা করছেন, রোজদার আলী, ওয়াজেদ আলী, রবিউল ইসলাম, শরাফত আলীর স্ত্রী নুরজাহান বেগম, হাজি মসলেম উদ্দিন ওরফে লাদেন, আবু সাঈদ, সারোয়ার হোসেন, ইসাহাক আলী, আব্দুল কাদের, জাফিরুল ইসলাম, আলো মিয়া, মোশাররফ হোসেন, জামাল হোসেন, রবু মিয়া, নজরুল ইসলাম, সোহাগ হোসেন, বিপুল হোসেন, জাহাঙ্গীর হোসেন জাকির হোসেন ও আব্দুল লতিফ। এছাড়াও শহরের নানা স্থানে বালি ব্যবসা করছেন অনেকে। অনেকে আবার বাড়ি, দোকান নির্মাণ করার জন্য সড়কের পাশে বালি রেখেছেন। স্থানীয়রা অভিযোগ করেন, সড়কের পাশে বালি রাখার কারণে তাদের চলাচল করতে ভোগান্তি পোহাতে হচ্ছে। বাতাস উঠলেই বাড়ি উড়ে তাদের চোখে মুখে পরে। রাস্তার পাশে ট্রাক, পিকআপ ভ্যান রেছে বালি আনলোড করার সময় অনেকসময় যানজট লেগে যায়। স্থানীয়রা আরও অভিযোগ করেন, বালি ঢেকে রাখার নিয়ম থাকলেও তা কেউ মানছেন না। যে কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। এ ব্যাপারে ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু বলেন, রাস্তার পাশের বালি অপসারণের জন্য সড়ক ও জনপথকে জানানো হয়েছে। তারা কার্যকর ব্যবস্থা নেওয়ার কথা বললেও আজও তা বাস্তবায়ন হয়নি। ভোগান্তি থেকে সাধারণ মানুষকে রেহাই দিয়ে ঝিনাইদহ পৌরসভা সকল প্রকার সহযোগিতা করবে।

ঝিনাইদহে ইউএনও কাপ পেশাজীবি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহে ইউএনও কাপ পেশাজীবি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে শৈলকুপা উপজেলার ডিগ্রি কলেজ মাঠে এ প্রতিযোগিতার চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। শেষ দিনের খেলায় প্রতিযোগিতায় গতবারের চ্যাম্পিয়ন কলেজ শিক্ষক একাদশকে ২০ রানে হারিয়ে শিরোপা অর্জন করে শৈলকুপা উপজেলা পরিষদ একাদশ। খেলার শুরুতে টসে হেরেও ব্যাটিংয়ের সুযোগ পায় উপজেলা পরিষদ একাদশ। নির্ধারিত ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা অর্জন করে ১৫৫ রান। জবাবে দ্বিতীয়য়ার্ধে কলেজ শিক্ষক একাদশ ১৫ ওভারে ৮ উইকেট হারিয়ে অর্জন করে ১৩৫ রান। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই। উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনির সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুস সোবহান, শৈলকুপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইফতেখার ইউনুস, ভাইস চেয়ারম্যান শামীম হোসনে মোল¬া, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরনি লিপি। ‘ধুমপান ও মাদককে না বলি, সুস্থ-সুন্দর জীবন গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে গত ১২ এপ্রিল এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এতে উপজেলার ৮ টি পেশাজীবি দল অংশগ্রহণ করে।

‘যুবরাই লড়বে, সবুজ প্রকৃতি গড়বে’ শ্লোগানে ঝিনাইদহে নদ-নদী দখল দূষণ মুক্ত করার দাবীতে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
‘যুবরাই লড়বে, সবুজ প্রকৃতি গড়বে’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের উপর দিয়ে বয়ে যাওয়া নদ নদীগুলো দখল, দূষণমুক্ত ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চত করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শুক্রবার দুপুরে শহরের পোষ্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজনে করে পরিবেশ বাদী যুব সংগঠন গ্রীন ভয়েস। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির জেলা শাখার প্রধান সমন্বয়ক সাকিব মোহাম্মদ আল হাসান, আকিবুল ইসলাম, আলামিন খান সোহেল, তানভির রহমান, ইসতিয়াক আহম্মেদসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, জেলার নদ নদীগুলো দখলের কারণে তাদের অস্তিত্ব হারিয়ে ফেলছে। দখলমুক্ত করে খননের জন্য প্রশাসনের কাছে দাবি জানালেও তারা কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। তাই নদ-নদীগুলো দখলমুক্ত করে খননের দাবি জানান তারা।

ঝিনাইদহে যৌন হয়রানি রোধে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
যৌন হয়রানি রোধে ঝিনাইদহে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সৃজনী ফাউন্ডেশনের আয়োজনে ও পিকেএসএফ’র সহযোগিতায় বৃহস্পতিবার সকালে সদর উপজেলা মহারাজপুর ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে একই স্থানে এসে শেষ হয়। সেখানে উন্মোচন করা হয় যৌন হয়রানি প্রতিরোধে দেয়াল পত্রিকা। পরে ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর থানা আওয়ামীলীগ সভাপতি ও নবনির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুর রশিদ, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর মহাব্যবস্থাপক এ.এইচ.এম.আব্দুল কাইয়ুম, সৃজনী ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড.এম.হারুন অর রশীদ, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান। এসময় অন্যান্যদের মধ্যে জেলা যুবলীগ নেতা রোকনুজ্জামান ওকমুল, বিষয়খালী শহীদ মোস্তফা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুল ইসলাম ও সহ-কারি অধ্যক্ষ শহিদুল ইসলাম, সৃজনী ফাউন্ডেশনের এস এম শান্তনুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের অংশ হিসেবে ডাস্টবিন বিতরণ করা হয়।

ঝিনাইদহে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা ফাইনাল খেলা অনুষ্ঠিত
জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহে শেষ হয়েছে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা। বৃহস্পতিবার বিকেলে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। চুড়ান্ত দিনে সদর থানা ও কোটচাঁদপুর থানা কাবাডি দল প্রতিযোগিতা করে। ৩০ মিনিটের এ খেলায় কোটচাঁদপুর থানা দলকে ৪৯-৪৪ পয়েন্টে হারিয়ে শিরোপা জেতে সদর থানা কাবাডি দল। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জাম। এসময় ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জীবন কুমার বিশ্বাস, কোষাধ্যক্ষ তোফাজ্জেল হোসেন, ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান, কোটচাঁদপুর থানার ওসি কাজী কামাল হোসেন, যুবলীগ নেতা বাছের আলম সিদ্দিকীসহ জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। গত ১৪ এপ্রিল সকালে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে জেলার ৬ টি থানা কাবাডিলদল অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow