সর্বশেষ সংবাদ

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল


খাগড়াছড়ি প্রতিনিধি: মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বুধবার(২২মে) সন্ধ্যায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা জোন কমান্ডার লে.কর্ণেল নওরোজ নিকোশিয়ার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি)মুহাম্মদ আবুল হাশেম।আমন্ত্রিত অতিথিগণ অনুষ্ঠানস্থলে পৌঁছালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এবং সহকারী কমিশনার(ভূমি)অমিত চক্রবর্তী অতিথিদের স্বাগত জানান।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা সার্কেলের এএসপি খোরশেদ আলম,ভাইস চেয়ারম্যানদ্বয়,মাটিরাঙ্গা থানার অফিসার ইন চার্জ শামসুজ্জামান ভুঁইয়া,প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলমসহ সাংবাদিকবৃন্দ,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌরসভার সকল কাউন্সিলরগণ, সকল ইউপি চেয়ারম্যানগণ মাহফিলে উপস্থিত ছিলেন। ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি এবং শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও. হারুন অর রশিদ।
লক্ষ্মীছড়ি থেকে ১০দিন ধরে নিখোঁজ চাকমা কিশোরী
খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার মেম্বারপাড়া থেকে রুপালী চাকমা নামের এক কিশোরী ১০দিন ধরে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ২২মে (বুধবার) কিশোরীর বড় ভাই সুরেশ বাবু চাকমা লক্ষ্মীছড়ি থানায় একটি সাধার ডাইরী রুজু করেন (যার নাম্বার ৬৯৭, তাং ২২.০৫.২০১৯ইং)। নিখোঁজ কিশোরী একই উপজেলার দুল্যাতলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বারপাড়া গ্রামের হৃদয় চাকমা]র মেয়ে।
সাধারণ ডাইরিতে উল্লেখ করা হয় গত ১২/০৫/১৯ ইং তারিখে লক্ষ্মীছড়ি বাজারে আসার পর থেকে আর নিজ বাড়িতে ফেরত যায়নি। অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান না পেয়ে অবশেষে লক্ষ্মীছড়ি থানায় সাধারণ ডাইরি রুজু করা হলো। কোন ব্যক্তি সন্ধান পেলে মোবাইল নাম্বার ০১৮১৩৫৮৮৯৭৪ যোগাযোগ করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।
এ বিষয়ে দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মেয়েটি ৬ষ্ট/৭ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করার পর আর স্কুলে যায়নি। শুনেছি ঘর থেকে কয়েক সেট পোশাক নিয়ে বের হয়। লক্ষ্মীছড়ি বাজারে আসছে তা সঠিক কিন্তু এর পর থেকে আর সে বাড়ি যায়নি।

মহালছড়িতে মাইসছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা
খাগড়াছড়ি প্রতিনিধি:ঃ
খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ২৩ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমা’র সভাপতিত্বে মহালছড়ি উপজেলা বিআরডিবি ইউনিয়ন উন্নয়ন কর্মকতা পিপলু মারমা, লেমুছড়ি মৌজার হেডম্যান ধীরেন্দ্র চাকমাসহ সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমা’র সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়। অধিবেশনে বিগত অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন মাইসছড়ি ইউনিয়ন পরিষদ এর ইউপি সচিব প্রীতি বিন্দু চাকমা। ঘোষিত বাজেটে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৭ লক্ষ ৬০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৩৫ লক্ষ ৮৬ হাজার ৯১ টাকা।
বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেট নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow