সর্বশেষ সংবাদ

বগুড়ার ধুনটে পুলিশের অত্যাচারে গ্রামছাড়া ৩শ পরিবার : কেউ নেই আগুন নেভাবার

এশিয়ানবার্তা ডেস্ক : বর্মী সেনাদের অত্যাচারে ঘরবাড়ি ছেড়ে পালানো রোহিঙ্গাদের মত বগুড়ার ধুনটের ভালুকাতলা গ্রামের মানুষরাও পালিয়ে গেছেন পুলিশের অত্যাচারে। জনমানবশুন্য গ্রামে আগুন লাগলেও এখন নেভানোর মানুষ পাওয়া যাচ্ছে না। গত একসপ্তাহ ধরে পুলিশের ভয়ে গ্রাম ছেড়ে পালানো মানুষগুলো কোথায় হারিয়ে গেছেন, তারও কোন হদিস পাওয়া যাচ্ছে না।

বগুড়ার ধুনট উপজেলায় গ্রেপ্তার এড়াতে পুলিশের ভয়ে ভালুকাতলা গ্রামের প্রায় ৩০০ পরিবারের মানুষ বাড়িঘর ছেড়ে এক সপ্তাহ ধরে পালিয়েছে। এ অবস্থায় সোমবার সকাল ৯টার দিকে জনশূণ্য ওই গ্রামের লাভলি খাতুনের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভালুকাতলা গ্রামের লিটন মিয়া নামে এক ইউপি সদস্য একটি হত্যা মামলার ১নং আসামী। পুলিশ ৪জুন রাতে লিটনকে গ্রেফতার করে। এ সময় পুলিশের উপর হামলা চালিয়ে লিটনকে ছিনিয়ে নেয় তার স্বজনরা।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২২জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় থানা পুলিশ এ পর্যন্ত ২৪জন নারী-পুরুষকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। পুলিশের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। ফলে গ্রেপ্তার এড়াতে ভালুকাতলা গ্রাম মানুষ শুণ্য হয়ে পড়েছে।

এ অবস্থায় সোমবার সকালের দিকে হত্যা মামলার আসামী লিটন মিয়ার ভাগ্নি লাভলি খাতুনের জনশূণ্য বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিকান্ডের কারণ নির্নয় করা সম্ভব হয়নি। এছাড়া লাভলি খাতুন ও তার পরিবারের লোকজন পলাতক থাকায় অগ্নিকান্ডের বিষয়ে তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি। এমনকি আগুন নেভানোর মত কোন পুরুষ মানুষও নেই ওই গ্রামে।

ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন ইনচার্জ আতাউর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রন করা হয়েছে। ওই বাড়িতে লোকজন না থাকায় অগ্নিকান্ডের কারন জানা যায়নি। তবে অগ্নিকান্ডে গৃহকর্তীর প্রায় অর্ধলাখ টাকার ক্ষতি হয়েছে।ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কি ভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এক লিটন মেম্বারের কারনে পুরো গ্রামের মানুষ পুলিশের অত্যাচারে এতোটাই  ভয়ংকর অবস্থায় পড়েছেন যে, পুরুষশুন্য পরিবারের নারীরা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow