সর্বশেষ সংবাদ

দেশের মানুষকে সকল অপকর্মের বিরদ্ধে রুখে দাঁড়াতে হবে: বগুড়ায় মির্জা ফখরুল

আব্দুল ওয়াদুদ: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে দেশে আইনের শাসন নেই, ন্যায় বিচার নেই, মানবাধিকার নেই। দেশে আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। কোথাও কারো নিরাপত্তা নেই। বিএনপি নেতা শাহীন হত্যা প্রমান করে দেশে আইনশৃংখলা বলতে কিছু নেই। তাই দেশের মানুষকে সকল অপকর্মের বিরদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে , রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, শাহীনের পরিবার আজ অসহায়। জনগনের পাশে দাঁড়ানোই শাহীনের অপরাধ । এ হত্যাকান্ডে খালেদা জিয়া ও তারেক রহমান অত্যন্ত মর্মাহত। তারা বলেছেন, বগুড়াবাসীর পাশে ছিলাম ,আছি এবং থাকবো। তাই বগুড়াবাসী তাদের দুজনের জন্য দোয়া করবেন। তিনি আরো বলেন, অধিকার আদায়ে একসাথে থাকবেন। নেতাকর্মীরা শাহীনের পাশে দাঁড়াবেন। যেকোন প্রয়োজনে যেকোন সময় পাশে থাকবো। আল্লাহ যেন শাহীনকে বেহেস্ত নসিব করেন।
মিজার্ ফখরুল বলেন, নেত্রী কারাগারে অত্যন্ত অসুস্থ্য । তিনি হুইল চেয়ার ছাড়া চলতে পারেন না। এ ছাড়া তারেক রহমান বিদেশে রয়েছেন। তাই তাদের জণ্য দোয়া করবেন ।

তিনি বৃহস্পতিবার সকাল ১১টায় সন্ত্রাসীদের হাতে নিহত বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনের পরিবারের সাথে সাক্ষাত শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। তিনি শাহীনের শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং ধৈর্য্য ধরতে বলেন। এসময় বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম , রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, এ সরকারের আমলে মানুষের জীবনের কোন মূল্য নেই। অবিলম্বে শাহীন হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে বিচার করতে হবে। আমি এ আন্দোলনের সাথে থাকবো। বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম তার বক্তব্যে বলেন, শাহীন হত্যার বিচার না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো। এসময় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা ও পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, নবনির্বাচিত সংসদস্য আলহাজ¦ মোঃ মোশারফ হোসনে, বিএনপি নেতা আলী আজগর হেনা, সাবেক এমপি গোলাম মোঃ সিরাজ, আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন , শাহ মেহেদী হাসান হিমু, শাহাবুল আলম পিপলু, এস এম রফিকুল ইসলাম প্রমুখ।

বগুড়া গাবতলীতে বিল অমৎস্যজীবীদের লিজ
দেয়ার প্রতিবাদে মৎস্যজীবীদের মানববন্ধন

বগুড়া প্রতিনিধি: বগুড়া গাবতলী উপজেলার নেপালতলী ইউনিয়নের নিজকাঁকড়া গ্রামে নিজকাঁকড়া বিল লিজ দেয়ার প্রতিবাদে নিজকাঁকড়া মৎসজীবী সমিতির আয়োজনে এক মানববন্ধন হয়েছে।
আজ বেলা ১২টায় নিজকাঁকড়া মৎসজীবী সমিতির সভাপতি নির্মল চন্দ্র মন্ডলের সভাপতিত্বে পাঁচ শতাধিক মৎসজীবী পরিবার ও এলাকাবাসির অংশগ্রহনে কাঁকড়া বিল পাড়ে এই মানববন্ধ হয়। পরে এক বিক্ষোভ মিছিল করে তারা।মানববন্ধনে উপস্থিত ছিলেন নিজকাঁকড়া মৎস্যজীবী সমিতির সাধারন সম্পাদক রতন চন্দ্র কবিরাজ, জয়নাব মন্ডল, সনাতন প্রামানিক, রমেল চন্দ্র, হর চন্দ্র মন্ডল, মনি›ন্দ্র চন্দ্র দাস, নিখিল চন্দ্র, বিধান চন্দ্র, বাবলু চন্দ্র, সন্তেস চন্দ্র, রতন চন্দ্র, পরিমল চন্দ্র, মোগলা চন্দ্র প্রমুখ।
মানব বন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সভায় বক্তরা বলেন, দুইশত বৎসর যাবত কয়েক পুরুষ এই নিজকাঁকড়া বিলে মাছ ধরে তাদের জীবীকা নির্বাহ করে আসছে। কিন্তু গত মার্চ মাসে একটি স্বার্থনেষি মহল অমৎসজীবীদের কাছে এই বিল লিজ দেয় । যার প্রকৃত দাবিদার তারা অথচ তাদের দাবি না মেনে বিলটি প্রভাবশালীদের দখলে যাওয়ায় তারা কর্মহীন হয়ে পরবে । বক্তরা আরো বলেন, এই বিল থেকে মাছ ধরে সন্তানদের লেখাপড়াসহ তাদের ভরন পোষন করা হয়। এই বিলটি তাদের দেয়া না হলে পরিবার নিয়ে তাদের না খেয়ে থাকতে হবে। বক্তরা অবিলম্বে এই বিল ফেরত দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বক্তরা বলেন, তাদের এই বিল ফিরে না দেয়া হলে এই বিলেই বিষ পানে আত্মহত্যা করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Powered by Dragonballsuper Youtube Download animeshow